অধিনায়ক হয়েও ‘সুযোগের’ অপেক্ষায় জো রুট – দৈনিক সিলেটের দিনকাল

অধিনায়ক হয়েও ‘সুযোগের’ অপেক্ষায় জো রুট

প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২০

অধিনায়ক হয়েও ‘সুযোগের’ অপেক্ষায় জো রুট

স্পোর্টস ডেস্ক :
ইংল্যান্ড ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক জো রুট দীর্ঘদিন ধরেই টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে সুযোগের অপেক্ষায় রয়েছেন।

গত বছরের ৫ মে সবশেষ কার্ডিফে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রুট। তারপর থেকে ইংল্যান্ড ১১টি ম্যাচ খেললেও সেখানে সুযোগ হয়নি তার।

৩২টি টি-টেয়েন্টি ম্যাচ খেলা জো রুট, এখন মন থেকেই চাইছেন দেশের হয়ে আবার ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে ফিরতে কিন্তু টিম ম্যানেজমেন্ট তাকে মারকাটিং ক্রিকেটের জন্য বাছাই করছে না। তারা চাচ্ছেন লঙ্গার ভার্সনেই থাকুক রুট।

অথচ সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের ফাইনালে ওঠায় অনন্য অবদান রেখেছিলেন জো রুট। আগামী বিশ্বকাপ উপলক্ষে এখন থেকেই দল গোছাচ্ছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। সেই দলের পছন্দের তালিকায় নেই রুট। তাকে আশার কথা শোনালেন ইংল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক ইয়ন মরগান।

তিনি বলেছেন, জো রুটের সঙ্গে আমরা কথা বলেছি, টি-টোয়েন্টি ক্রিকেটে অবশ্যই তার ভবিষ্যৎ আছে। আমরা এখন চাইনা তাকে দলে নিয়ে বসিয়ে রাখতে। তবে সে টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে চায় এবং নিজের দাবি জোরালোভাবে তুলে ধরছে। কিন্তু ইয়র্কশায়ারের হয়ে টি-টোয়েন্টি খেলার সুযোগ অনেক সময়ই সে পায় না। এজন্যই আমরা ভেবেছি, তার জন্য এখন এটাই ভালো সুযোগ।

টি-টোয়েন্টি ব্লাস্টে ইয়র্কশায়ারের হয়ে গত ৩০ ও ৩১ আগস্ট দুই ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন জো রুট। প্রথম ম্যাচে ৪০ বলে ৭টি চার ও দুই ছক্কায় ৬৪ রান আর দ্বিতীয় ম্যাচে ৪৩ বলে ৯টি চারের সাহায্যে ৬৫ রানের ঝকঝকে ইনিংস খেলেন রুট। ব্লাস্ট টুর্নামেন্টে ভালো করায় জাতীয় দলের হয়ে ফের টি-টোয়েন্টির খেলার জোর দাবি তুলেছেন ২৯ বছর বয়সী এই তারকা ব্যাটসম্যান।