অনন্ত বিজয় হত্যা : ৫ জনের বিরুদ্ধে সিআইডির চার্জশিট – দৈনিক সিলেটের দিনকাল

অনন্ত বিজয় হত্যা : ৫ জনের বিরুদ্ধে সিআইডির চার্জশিট

প্রকাশিত: ৬:৪৫ পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০১৬

অনন্ত বিজয় হত্যা : ৫ জনের বিরুদ্ধে সিআইডির চার্জশিট

31194প্রকাশিত: ১১.১০.১৬, মঙ্গলবার: মুক্তমনা লেখক অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দিয়েছে সিআইডি।

গত রোববার (৯ অক্টোবর) পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পুলিশ পরিদর্শক আরমান আলী এ চার্জশিট জমা দেন। সিলেটের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হরিদাস কুমারের আদালত পরদিন সোমবার সেটি আমলে নিয়ে ১৮ অক্টোবর অভিযোগপত্রের ওপর শুনানির তারিখ নির্ধারণ করেন। চার্জশিটে বলা হয়, বিজ্ঞান বিষয়ে লেখালেখির কারণে ‘উগ্র ধর্মান্ধ গোষ্ঠী’ পরিকল্পিতভাবে অনন্তকে খুন করে।

সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি কিশোর কুমার কর জানান, আলোচিত অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় ৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে।

মামলার দায়িত্ব নেওয়ার পর গত বছরের ২৯ আগস্ট সিলেটের কানাইঘাট উপজেলার পূর্ব পালজুর গ্রাম থেকে মান্নান ইয়াহইয়া ওরফে মান্নান রাহীকে গ্রেফতার করে সিআইডি। আদালতে দেয়া জবানবন্দিতে সে অনন্ত হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। রাহী ও তার ভাই ইয়াহিয়া ওরফে ইবনে মঈন বর্তমানে কারাগারে রয়েছে।

চার্জশিটভুক্ত অন্য আসামিরা হলো কানাইঘাটের পালজুর গ্রামের আবুল হোসেন ওরফে আবুল হোসাইন, একই উপজেলার খালপাড় তালবাড়ি গ্রামের ফয়সাল আহমদ, সুনামগঞ্জের তাহিরপুর থানার বীরেন্দ্রনগর বাগলী গ্রামের হারুনুর রশিদ এখনও পলাতক।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১২ মে সিলেট নগরীর সুবিদবাজারে নিজ বাসার সামনে কুপিয়ে হত্যা করা হয় অনন্ত বিজয় দাশকে। হত্যার পরপরই ‘দায় স্বীকার’ করে টুইটারে ‘আনসার বাংলা-৮’ আইডি থেকে টুইট করা হয়। ঘটনার পরদিন তার বড় ভাই রত্নেশ্বর সিলেট বিমানবন্দর থানায় অজ্ঞাতপরিচয় চার দুর্বৃত্তকে আসামি করে হত্যা মামলা করেন।