অন্তরের অন্তস্থল থেকে ক্ষমা চাচ্ছি: শিনজো অ্যাবে – দৈনিক সিলেটের দিনকাল

অন্তরের অন্তস্থল থেকে ক্ষমা চাচ্ছি: শিনজো অ্যাবে

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২০

অন্তরের অন্তস্থল থেকে ক্ষমা চাচ্ছি: শিনজো অ্যাবে

অনলাইন ডেস্ক :
জাপানের প্রধানমন্ত্রীর পদ থেকে সদ্য সরে দাঁড়ানো শিনজো অ্যাবে বলেছেন, জনগণের জন্য সবচেয়ে ভালো সিদ্ধান্তই যদি না নিতে পারি, তবে আমি প্রধানমন্ত্রীর পদ আকড়ে থাকতে পারি না। যে কারণে আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।

নিজের স্বাস্থ্যের অবনতি হলে শুক্রবার এক সংবাদ সম্মেলনে দেশটির দীর্ঘসময়ের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা অ্যাবে পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

গত কয়েক বছর ধরে আলসিরাটিভ কোলিটিস নামের অন্ত্রের প্রদাহ রোগে ভুগছেন ৬৫ বছর বয়সী শিনজো অ্যাবে। গত দুই সপ্তাহে তার দুবার হাসপাতালে যাওয়ার খবরে জল্পনা-কল্পনা বাড়ছিল যে তিনি তার মেয়াদ শেষ করবেন কিনা।

শিনজো অ্যাবে বলেন, আমি প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। জনগণের আস্থা অর্জনের মাধ্যমে কার্যক্রম চালিয়ে যাওয়া এবং নিজের আত্মবিশ্বাস না থাকলে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন আমি অব্যাহত রাখতে পারি না।

রাজনৈতিক শূন্যতা এড়াতেই তিনি এখন পদত্যাগ করছেন বলেও জানান অ্যাবে।

বললেন, করোনাভাইরাস সংকট ও জাপানিরা সর্বাত্মক সমর্থন দেয়ার পরেও নিজের দায়িত্বের মেয়াদ এক বছর বাকি রেখেই সরে দাঁড়াচ্ছি। যে কারণে অন্তরের অন্তস্থল থেকে আমি ক্ষমা প্রার্থনা করছি।

এর আগে এক বছর প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনের পর ২০০৭ সালে অসুস্থতার কথা বলে ক্ষমতা ছেড়েছিলেন তিনি। পরে ২০১২ সালে তিনি ফের ক্ষমতায় আসেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল