অবশেষে স্বীকৃতি পেলেন মিছবাহ উদ্দিন সিরাজ – দৈনিক সিলেটের দিনকাল

অবশেষে স্বীকৃতি পেলেন মিছবাহ উদ্দিন সিরাজ

প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০১৭

অবশেষে স্বীকৃতি পেলেন মিছবাহ উদ্দিন সিরাজ

এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক থেকে সভাপতি ছিলেন, ছিলেন নগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিভিন্ন ক্লান্তি লগ্ন হয়ে ছিলেন কারান্তরীন, কিন্তু সব ছাড়িয়ে মিছবাহ উদ্দিন সিরাজ যে সাহসী ভূমিকা রেখে ছিলেন ১৯৭৫ সালের ১৫ আগষ্ট’র মূলহুতা খুনী মোস্তাককে শাহজালালের মাটিতে, সেদিন ছাত্রলীগের নেতা কর্মীদের নিয়ে প্রতিরোধ ও জনসভা পন্ড করে, তার স্বীকৃতি এত বছরেও কেউ দেয় নি। সে দিনকার লাল বাহিনীর হাতে মিছবাহ সিরাজদের জীবন হানির মারাত্তক ঝুকি ছিল। নিশ্চিত মৃত্যু জেনেও বঙ্গবন্ধুর খুনীকে সিলেটের মাঠিতে প্রতিরোধ করার কৃতিত্বের জন্য সিলেট থেকে যাত্রা করা মুক্তিযোদ্ধে ধারক ও বাহক হৃদয়ে ৭১ ফাউন্ডেশন তাকে সম্মানিত করল। জাতির জনকের আদর্শের উত্তরাধিকার হিসেবে সম্মানিত করল হৃদয়ে ৭১’র ফাউন্ডেশন। একই অনুষ্ঠানে সে দিনকার তার সহকর্মী সিলেট মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যপক জাকির হোসেনকেও সম্মাননা স্মারক প্রদান করা হয়।
গতকাল শুক্রবার (৩ ফেব্র“য়ারী) সিলেট নগরীর দরগারগেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ হল রুমে মুক্তি সংগ্রামের চেতনার ধারক ও বাহক ‘হৃদয় ৭১ ফাউন্ডেশন’র ৫০তম বিশেষ পাঠচক্র ও প্রতিনিধি সম্মেলনে এ সম্মাননা স্মারক প্রদান করা হয়।
সম্মাননা স্মারক প্রদান করেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, মহানগর আওয়ামীলীগের সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগ’র কার্যনির্বাহী কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরান।

অনুষ্ঠানটিতে হৃদয় ৭১ ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনিবার্হী সংসদ’র চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী উজ্জ্বল’র সভাপতিত্বে ও মহাপরিচালক ইব্রাহিম আহমদ জেসি’র পরিচালনায় বাংলাদেশ আওয়ামীলীগ’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক পিপি এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ প্রধান অতিথির বক্তব্য রাখেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল