অভিবাবকহীন সিলেট মহানগর ছাত্রদল:বিবাহিতরা মাইনাস:২০০০ ব্যাচের‘সুপার ! – দৈনিক সিলেটের দিনকাল

অভিবাবকহীন সিলেট মহানগর ছাত্রদল:বিবাহিতরা মাইনাস:২০০০ ব্যাচের‘সুপার !

প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০১৭

অভিবাবকহীন সিলেট মহানগর ছাত্রদল:বিবাহিতরা মাইনাস:২০০০ ব্যাচের‘সুপার !

নিজস্ব প্রতিবেদক: সিলেটের রাজপথে নানা কারণে আলোচিত জাতীয়তাবাদী ছাত্রদল। একযুগ পর ২০১৪ সালের শেষের দিকে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি অনুমোদন করেছিল কেন্দ্রীয় কমিটি। এরপর বিশাল বহরের পূর্ণাঙ্গ কমিটিও দেয়া হয়। কমিটি ঘোষণার শুরু থেকেই নানা কারণে আলোচনায় আসেন সিলেট ছাত্রদলের দুই ইউনিটের নেতারা। কমিটিতে সন্তানের বাবা, ব্যবসায়ী, অছাত্র এবং দলের সাথে সম্পৃক্ত নন-এমন ব্যক্তিকে স্থান দেয়ায় প্রশ্ন ওঠে। পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পরও কথা পিছু ছাড়েনি ছাত্রদলের। জেলা কমিটি কাগজে-কলমে থাকলেও নানা অভিযোগে বাতিল করা হয় সিলেট মহানগর কমিটি।

অবশ্য দলের একাধিক নিভর্বযোগ্য সূত্র জানিয়েছে, দলের দায়িত্বপ্রাপ্ত শীর্ষ অনেক নেতা দেশের বাহিরে এবং কেন্দ্রীয় কর্মসূচি সঠিক ভাবে পালন না করায় বিলুপ্ত করা হয়।

সব কিছু মিলিয়ে ২০১৭ সালের ৩ এপ্রিল সোমবার কেন্দ্রীয় ছাত্রদল বিভিন্ন অভিযোগে বিলুপ্ত করে সিলেট মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি। প্রায় ৮ মাস যাবত অভিবাবকহীন অবস্থায় সিলেট মহানগর ছাত্রদলের কমিটি।

খুব শীঘ্রই আসছে নতুন রূপে সিলেটের ঐতিহাসিক ছাত্রদলের কমিটি। এই কমিটিতে স্থান পাচ্ছেন ২০০০ ব্যাচের এসএসসিতে উর্ক্তীন্ন ছাত্রদল নেতারা। মাইনাস ফমূর্লা রযেছেন বিবাহিতরা। বিবাহিত ও ২০০০ ব্যাচ এসএসসি এই ২টি বিষয়ের উপর বেশি গুরুত্ব দিচ্ছে কেন্দ্রীয় ছাত্রদল। মহানগর ছাত্রদলের কমিটি ৫/৮ সদস্যের মধ্যে দিয়ে প্রাথমিক অবস্থায় অনুমোদিত হতে পারে বলে এমন আবাস পাওয়া যাচ্ছে। ‘সুপার ৫/৮’র কমিটি পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি করতে কেন্দ্রীয় ছাত্রদলকে সহযোগিতা করবে।

২০১৪ সালের শেষের দিকে একযুগ পর নুরুল আলম সিদ্দিকী খালেদকে সভাপতি ও আবু সালেহ মোহাম্মদ লোকমানকে সাধারণ সম্পাদক করে সিলেট মহানগর ছাত্রদলের কমিটি অনুমোদন করে কেন্দ্রীয় ছাত্রদল। ঘোষিত কমিটিকে এক মাসের মধ্যে ৮১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রদানের নির্দেশ দেয়া হয়ও ৪৩১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেওয়া হয়। দীর্ঘ দু বছর পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কিন্তু মহানগর কমিটি বেশি দিন আলোরমুখ দেখেনি।

বিষয়টি নিয়ে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজিব আহসানের সাথে আলাপকালে তিনি জানান, শীঘ্রই মহানগর ছাত্রদলের কমিটি অনুমোদন করা হবে। বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া দেশের বাহিরে থাকাও ধারাবাহিক ভাবে কর্মসূচি থাকার কারণে বিলম্ব হচ্ছে।

কেন্দ্রীয় একটি সূত্র জানায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সিলেট সফরের আগে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি ঘোষনা করা হতে পারে।

ফেসবুকে সিলেটের দিনকাল