অর্থমন্ত্রীর সংবর্ধনা! ছাত্রলীগের সংঘর্ষ, ওসি আহত – দৈনিক সিলেটের দিনকাল

অর্থমন্ত্রীর সংবর্ধনা! ছাত্রলীগের সংঘর্ষ, ওসি আহত

প্রকাশিত: ৭:০৯ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৬

অর্থমন্ত্রীর সংবর্ধনা! ছাত্রলীগের সংঘর্ষ, ওসি আহত

02নগরীর রিকাবীজারে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। রিকাবীবাজারে কবি নজরুল অডিটরিয়ামে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সংবর্ধনা অনুষ্ঠান শেষ হওয়ার পরই সংঘর্ষে জড়িয়ে পরে ছাত্রলীগের দুই গ্রুপ। সংঘর্ষ থামাতে গিয়ে সিলেট কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুহেল আহমদ হালকা আহত হয়েছেন।

সন্ধ্যা ৬ টায় অর্থমন্ত্রীর সংবর্ধনা শেষ হয়। এরপরপরই অর্থমন্ত্রী অনুস্ঠানস্থল থেকে চলে যান। অর্থমন্ত্রী যাওয়ারপরই অডিটরিয়ামের সামনে সংঘাত শুরু হয়। ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে এলাকার আতঙ্ক দেরখা দিয়েছে। ব্যবসায়ীরা ভয়ে দোকানপাট বন্ধ করে দিয়েছেন।

পুলিশ সংঘাত নিয়ন্ত্রনের সময় ওসি সুহেল কিছুটা আহত হন। এসময় বৃষ্টি শুরু হলে সংঘাতকারীরা চলে যায়।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) রহমতউল্লাহ জানান, পুলিশ ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করেছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।

এরআগে সংবধর্না চলাকালিন সময়েই সংবর্ধনা অনুষ্ঠানের গেইটে ছাত্রলীগের দু’পক্ষের হাতাহাতির ঘটনা ঘটে। এতে গুরুতর আহত হয়েছেন ২৪নং ওয়ার্ড শ্রমীকলীগের সভাপতি আব্দুল মন্নান। তাকে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, সংবর্ধনা অনুষ্ঠানে প্রবেশ করার সময় গেইটে  কথাকাটাকাটি নিয়ে আ’ লীগ নেতা বিধান সাহা গ্রুপ ও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মঈনুল ইসলাম গ্রুপের মধ্যে এ ঘটনা ঘটে।

এরপর বিকেল ৫টার দিকে অডিটরিয়ামের পাশে একটি অটোরিকশা থেকে ২৩টি রামদা উদ্ধার করে পুলিশ।

স্বাধীনতা পদক পাওয়ায় শনিবার বিকেলে কবি নজরুল অডিটরিয়ামে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছিলো সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগ।