অলি আল্লাহগণ নিজের জীবনকে আল্লাহর রাস্তায় উৎসর্গ করেছেন–আল্লামা মুহাম্মদ আবুল কাসেম নুরী – দৈনিক সিলেটের দিনকাল

অলি আল্লাহগণ নিজের জীবনকে আল্লাহর রাস্তায় উৎসর্গ করেছেন–আল্লামা মুহাম্মদ আবুল কাসেম নুরী

প্রকাশিত: ৯:৪৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০১৭

অলি আল্লাহগণ নিজের জীবনকে আল্লাহর রাস্তায় উৎসর্গ করেছেন–আল্লামা মুহাম্মদ আবুল কাসেম নুরী

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন সোনার মদিনা নাতে রাসূল রচয়িতা ও সূরকার আলহাজ্ব হযরত মাওলানা মুফতি আবুল কাশেম নুরী চট্টগ্রামী বলেন, সংখ্যালঘুদের জানমাল,ইজ্জত এবং ধর্মীয় নিরাপত্তার বিধান নিশ্চিত করা প্রত্যেক রাষ্ট্রের অন্যতম দায়িত্ব। কারো উপর জোর খাটানো কিংবা কারো ধর্মে বাধা দেয়া ইসলামের আদর্শ নয়। ইসলামে যে দোষী তাকে শাস্তি দেয়ার বিধান রেখেছে। এদেশে অলি আল্লাহরা পদার্পন না করলে ঠিক ঈমান ইসলামমের রাস্তা পাওয়া যেত না। অলি আল্লাহগণ নিজের জীবনকে আল্লাহর রাস্তায় উৎসর্গ করে এই দেশে সুন্নিয়ত তথা ঈমান ইসলামকে প্রতিষ্ঠা করে গেছেন।
তিনি আরো বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামে জঙ্গিবাদ, উগ্রবাদ ও সন্ত্রাসের কোনো স্থান নেই। পবিত্র কোরআনে আল্লাহপাক মুসলমানদের মধ্যপন্থী সম্প্রদায় হিসেবে সৃষ্টি করার শাশ্বত ঘোষণা দিয়েছেন। তাই সন্ত্রাস ও উগ্রপন্থা পরিহার করে ভারসাম্যপূর্ণ মধ্যপন্থা অবলম্বন করাই ইসলামের নির্দেশনা। জঙ্গিবাদের কবলে পড়া বিশ্বের বিভিন্ন দেশের ইতিহাস তুলে ধরে তিনি বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ কোনো রাষ্ট্র, জাতি ও সমাজের কল্যাণ বয়ে আনতে পারেনি, পারবেও না। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জনগণকে সচেতন হওয়ার আহ্বান জানান।
তিনি বৃহস্পতিবার (২ ফেব্র“য়ারী) সিলেট সদর উপজেলার ৬নং টুকের বাজার ইউনিয়ন এ তালুকদার পাড়া যুব কল্যাণ সংস্থার উদ্যোগে তালুকদারপাড়া জামে মসজিদ সংলগ্ন মাঠে বার্ষিক সুন্নি মহা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
মাদ্রাসায়ে তৈয়বিয়া তাহেরিয়া হেলিমিয়া সুন্নিয়ার অধ্যক্ষ আলহাজ্ব হযরত মাওলানা জালাল উদ্দিন আল কাদরী’র সভাপতিত্বে আয়োজিত সুন্নী মহা সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন কাদেরিয়া তৈয়্যবিয়া আলিয়া মাদ্রাসা ঢাকার সাবেক অধ্যক্ষ হযরত আল্লামা মুফতি জাহাঙ্গির আলম মুজাহেদী। আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন হযরত মাওলানা শাহ সৈয়দ আব্দুল কাদীর বেলালী, হযরত মাওলানা আনিসুজ্জামান খান, হযরত মাওলানা মুফতি তাজুল ইসলাম তাহেরী, তালুকদার মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা নুরুল আমিন।
সুন্নী মহা সম্মেলনে পরিচালনা করেন তালুকদার পাড়া যুব কল্যাণ সংস্থার সভাপতি মোঃ নিজাম উদ্দিন সৌরভ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল