অসহায় মানুষদের পাশে বারবার ছুঁটে যাচ্ছেন অধ্যাপক জাকির

প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, মে ২১, ২০২২

অসহায় মানুষদের পাশে বারবার ছুঁটে যাচ্ছেন অধ্যাপক জাকির
অসহায় মানুষদের পাশে বারবার ছুঁটে যাচ্ছেন অধ্যাপক জাকির

সিলনিউজ বিডি ডেস্ক :: সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাবেক তুঁখোড় ছাত্রনেতা অধ্যাপক মোঃ জাকির হোসেন বন্যাকবলিত ওয়ার্ডসমুহে চষে বেড়াচ্ছেন। বন্যাকবলিত এক ওয়ার্ড থেকে আরেক ওয়ার্ডে তাঁর উপস্থিতি। যেখানেই সমস্যার কথা শুনছেন সেখানেই তিনি ছুঁটে যাচ্ছেন। যেখানে সহযোগিতা প্রয়োজন সেখানেই তিনি সহযোগিতার হাত প্রসারিত করছেন। নেতৃবৃন্দকে সাথে নিয়ে তিনি বন্যাকবলিত অসহায় মানুষদের দুঃখ দুর্দশার কথা শুনছেন। যখন যে সহযোগিতা প্রয়োজন সেভাবেই অসহায় মানুষদের পাশে থাকার চেষ্টা করছেন। বিরামহীনভাবে তিনি কাজ করে যাচ্ছেন। সকাল থেকে রাত পর্যন্ত বন্যাকবলিত ওয়ার্ড সমূহে তাঁর সরব উপস্থিতি। ফলে সাধারণ জনগণ ও খেটে খাওয়া মানুষ আস্থার জায়গা খুঁজে পেয়েছেন। সৎ, নির্লোভ, নিরহংকারী, পরিশ্রমী ও জনবান্ধব এমন নেতৃত্বই সাধারণ জনগণ এবং নগরবাসীর সব সময় আশা করে।

শনিবার (২১ মে) দুপুরে তিনি নবগঠিত ৩৮নং ওয়ার্ডের খালিগাও, শেখপাড়া, সাবেরগাও,চরুগাও, আখালিয়া ঘাট,হায়ধরপুর এলাকায় প্রায় ১২শত মানুষের জন্য রান্না করা খাবার বিতরণের কার্যক্রমে অংশগ্রহণ করেন এবং এই রান্না খাবার মানুষের ঘরে ঘরে পৌঁছে দেন। তাছাড়া তিনি বিকালে ১৩ নং ওয়ার্ডের সভাপতির উদ্যোগে মির্জাজাঙ্গাল বালিকা উচ্চ বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে বন্যার কারণে আশ্রয় নেওয়া মানুষের মধ্যে রান্না করা আমিষযুক্ত খাবার বিতরণ করেন। একই স্থানেনে মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক রজত গুপ্তের শুকনো খাবারও বিতরণ করেন। এভাবে করেই তিনি বন্যাকবলিত ওয়ার্ডসমূহ ১০ নং ওয়ার্ড, ১৩ নং ওয়ার্ড, ১৪নং ওয়ার্ড, ২৩নং ওয়ার্ড, ২৪ নং ওয়ার্ড, ২৭নং ওয়ার্ড, ৩১নং ওয়ার্ড, ৩৮ নং ওয়ার্ড ও ৩৯নং ওয়ার্ডে শুকনো খাবার, খিছুরী, বিশুদ্ধ পানি, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট সহ ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন। মহানগর আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের উদ্যোগে এবং ব্যক্তিগতভাবে অসহায় মানুষদের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে।

অধ্যাপক জাকির জনগণের সেবাকেই রাজনীতির মৌলিক কাজ বলে মনে করেন। সবসময়ই তিনি জনগণের সেবায় নিজেকে সম্পৃক্ত রেখেছেন। যেখানে সমস্যা সেখানেই ছুঁটে যাওয়ার চেষ্টা করছেন। ইতিমধ্যে দেখা গেছে, তিনি আকস্মিক বন্যায় নগরীর বন্যাকবলিত ওয়ার্ডসমূহের মধ্যে শুকনো খাবার, রান্না করা খাবার, বিভিন্ন ত্রাণ সামগ্রী নেতাকর্মী ও বিত্তবানদের মাধ্যমে সরবরাহ করছেন। বন্যার কারণে বাসাবাড়ি ও আশ্রয়কেন্দ্র গুলোতে বিশুদ্ধ খাবার পানির সংকট দেখা দিয়েছে। তিনি বিশুদ্ধ খাবার পানির বিষয়ে স্বাস্থ্য প্রকৌশলী বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সাথে কথা বলেছেন। রেড ক্রিসেন্টের মাধ্যমে বিশুদ্ধ খাবার পানি ওয়ার্ডসমূহে পৌঁছাতে সহযোগিতা করছেন। অধ্যাপক ডাঃ মামুন আল মাহতাব স্বপ্নীলের পক্ষ থেকে পানিবন্দী মানুষের জন্য হস্তান্তরকৃত উপহার সামগ্রী মহানগর আওয়ামী লীগের সভাপতির উপস্থিতিতে বন্যাকবলিত ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের মধ্যে বিতরণ করেছেন। তিনি বিত্তবান সহ প্রবাসীদেরকে সহযোগিতার হাত প্রসারিত করার আহবান জানিয়েছেন। বন্যাকবলিত ওয়ার্ডসমূহের নেতাকর্মীদের সাথে প্রতিনিয়ত যোগাযোগ অব্যাহত রেখেছেন। মহানগর আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন। এলাকার ময়মুরুব্বি, পঞ্চায়েত কমিটি সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। তিনি বলেছেন, জনগণের সংকট দূরীকরণের পূর্ব মুহূর্ত পর্যন্ত জনগণের পাশে আছেন। এভাবেই জনগণের পাশে থাকতে চান। তিনি বলেন, আওয়ামী লীগ হলো গরীবের বন্ধু। তাই দলীয় সকল নেতৃবৃন্দকে সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ডিজিটাল বাংলাদেশ ও টেকসই উন্নয়নের বাংলাদেশ গড়তে চাই।

শনিবার ৩৮ নং ও ১৩ নং ওয়ার্ডে খাদ্য সামগ্রী বিতরণকালে তাঁর সাথে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ বিধান কুমার সাহা, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, কার্যনিবার্হী সদস্য শান্তনু দত্ত শন্তু (কাউন্সিলর), মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাঈম আহমেদ, ১৩নং ওয়ার্ডের সভাপতি ফখরুল হাসান ফখরুল, সাধারণ সম্পাদক চন্দন রায় সহ ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল