অসহায় মানুষের পাশে দাঁড়াতে শাবি কিন’র অনলাইন গেইম আয়োজন

প্রকাশিত: ৫:৪০ অপরাহ্ণ, জুন ৫, ২০২০

অসহায় মানুষের পাশে দাঁড়াতে শাবি কিন’র অনলাইন গেইম আয়োজন

শাবি প্রতিনিধি

করোনায় অসহায় মানুষদের দাঁড়াতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(শাবি)এর স্বেচ্ছাসেবী সংগঠন ‘KIN’ অনলাইন গেইম টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছে। যার মাধ্যমে সবাই গেইম খেলার পাশাপাশি অসহায় ও দরিদ্র মানুষদের সাহায্যও করতে পারবেন।

শুক্রবার (৫ জুন) সংগঠন থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানান মো. শিহাব ইসলাম।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, মহামারী করোনা ভাইরাসের কারণে ঘোষিত লকডাউন অনেকদিন ধরে চলছে। সীমিত আকারে অনেক প্রতিষ্ঠান খুলে দিলেও বিভিন্ন পেশার শ্রমজীবী এবং খেটে খাওয়া মানুষজন এখনো কাজ করার সুযোগ পাচ্ছে না। অনেক পরিবারেই দেখা দিয়েছে খাদ্যাভাব, যার ফলে তাদের জীবনের অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে।

অন্যদিকে বর্তমান এই প্রযুক্তির যুগে অনলাইন গেইম শিশু থেকে শুরু করে তরুন-তরুনী সবার কাছে অত্যন্ত জনপ্রিয়। তাদের মধ্যে অনেকেই লকডাউনের জন্য সময় কাটাতে গেমিং জগতেও ঝুকে পড়ছেন। আর বর্তমানে অনলাইন জগতে ব্যাটল রয়েল গেইম হিসেবে  ‘PUBG’ অত্যন্ত জনপ্রিয়।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, ‘KIN ACTION AGAINST HUNGER 2.0’ প্রোগ্রামের আওতায় KIN আয়োজন করতে যাচ্ছে  ‘KIN PUBG Mobile Tournament: Play To Feed A Life’। মোবাইলের পাশাপাশি এমুলেটর ব্যাবহার করেও খেলার সুযোগ থাকছে এবং উভয় ক্ষেত্রেই আকর্ষনীয় প্রাইজমানী জয়ের সুযোগও রয়েছে। এই প্রোগ্রামের প্রাইজমানী ব্যাতিত পুরা অর্থই যাবে করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের সাহায্যার্থে। কেউ চাইলে অতিরিক্ত অর্থ প্রদান করেও ডোনেশনে সহায়তা করতে পারবেন। এ প্রোগ্রামের স্ট্রিমিং পার্টনার হিসেবে থাকছে SKULL BREAKER GAMING। তাদের ফেসবুক পেইজ এবং ইউটিউব চ্যানেলে উক্ত প্রোগ্রামের লাইভ স্ট্রিমিং দেখা যাবে।

এদিকে এ প্রোগ্রামে অংশ নিতে আগামী ৬ জুন পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে। এছাড়া টুর্নামেন্টের ইভেন্ট সম্পর্কে https://facebook.com/events/s/kin-pubg-mobile-tournament-pla/178083206961576/? এই লিংকে ভিজিট করে জানা যাবে।

উল্লেখ্য, ২০০৩ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে KIN সবসময় চেষ্টা করে আসছে অসহায় এবং সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সাহায্য করতে। বর্তমানে এই করোনাকালীন সময়ে এখন পর্যন্ত মোট ৩০৫টি পরিবারের পাশে দাড়িয়েছে KIN.
তাছাড়া ‘ACTION AGAINST HUNGER 2.0’ প্রোগ্রামের আওতায় করোনা শেষ না হওয়া পর্যন্ত প্রতিদিন অন্তত দুইটি পরবারকে সাহায্য করবে KIN.
KIN সবাইকে আহ্বান জানাচ্ছে মানবিকতার হাত বাড়িয়ে দিয়ে উক্ত প্রোগ্রামে অংশগ্রহণ করার মাধ্যমে অসহায় পরিবারের মাঝে হাসি ফুটানোর জন্য।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল