আইনজীবী ভাষার মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় শোকের মাতম – দৈনিক সিলেটের দিনকাল

আইনজীবী ভাষার মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় শোকের মাতম

প্রকাশিত: ৩:৫০ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২১

আইনজীবী ভাষার মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় শোকের মাতম

সুনামগঞ্জের মেয়ে ও সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট কানিজ রেহনুমা আহমেদ ভাষা আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার ভোর রাতে সিলেট নগরীর একটি প্রাইভেট হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৪ বছর। তাঁর মৃত্যুতে ফেইসবুক, টুইটারসহ সকল সামাজিক যোগাযোগ মাধ্যমে নেমে এসেছে শোকের ছায়া। কেউ শোক প্রকাশ করছেন, আবার কেউ নিজের সাথে তাঁর স্মৃতির কথা তুলে শোকার্ত হচ্ছেন, অনেকে তাঁর সান্নিধ্য হারানোর বেদনায় কাতর। সবাই প্রতিপালকের কাছে প্রার্থনা করছেন তিনি যেন ওপারে ভালো থাকেন।
কানিজ রেহনুমা ভাষার মৃত্যুতে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের স্ত্রী সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি।
তিনি লিখেছেন, “কীভাবে কী লিখব, কী বলব কিছুই বুঝছি না। এইতো কয়দিন আগে আমাকে কি সুন্দর একটা ম্যাসেজ করল, ওর কে একজন আমাদের সঙ্গে দেখা করবে, আর আমাদের যদি কিছু লাগে, সময় চাইছিল, আমি উত্তর দিতে পারি নাই তোমাকে বোন। ভেবেছিলাম একটু কয়েকটা দিন গেলে উত্তর দেব। আজকে কি শুনলাম জানি না। তুমি নাই…। আমি বিশ্বাস করতে পারছি না। বেশি কঠিন কোনো কিছুতে মাথা কাজ করে না। তাই ভাবতে ও পারছি না। ভাষা, কি বলব তোমাকে জানি না, তুমি কি ভালো থাকবে একা একা? আল্লাহ এ পৃথিবী বাস যোগ্য করে দাও মানবকুলের জন্য, আমাদের না বুঝা পাপের প্রায়শ্চিত্ত অনেক তো হলো, আর কত? মৃত্যুর বোঝা ভারি হতে হতে আর বহনযোগ্য হচ্ছে না। স্বাভাবিক মৃত্যুই মানতে পারি না। আর এ কেমন… এ কেমন!!”
সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি ভাষার মৃত্যুতে শোক জানিয়ে লিখেন,এই মাত্র জানলাম বাংলাদেশ আওয়ামী যুবলেগের উপ সাংস্কৃতিক সম্পাদক ফজলে রাব্বি স্বরনের বড় বোন সুনামগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, ঢাকাস্থ সুনামগঞ্জ জেলা সমিতি’র সাধারণ সম্পাদক সুপ্রিম কোর্টের আইনজীবী ভাষা রেহনুমা আহমেদ সিলেটের মাউন্ড এডোরা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন । উনার মৃত্যূতে গভীর শোক প্রকাশ করছি এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ পাক রাব্বুল আল-আমীন বোনটিকে যেনো জান্নাতুল ফেরদৌস দান করেন…আমিন।
সিলেটের সিনিয়র সাংবাদিক উজ্জল মেহেদী তার স্ট্যাটাসে লিখেন, ভাষা! ভাষাহীন । আমি তোমার নাম লইয়া কান্দি…।
সাংবাদিক ও গীতিকার সেজুল হোসেন লিখেন, এ কেমন সকাল, রাতের চেয়েও অন্ধকার” ঘুম থেকে উঠে শুনি ‘ভাষা’ আর নেই। ভাষা রেহনুমার এই না থাকার খবরে স্তব্ধ, বাকরুদ্ধ। বুকের ভিতরে শীতল একটা বেদনার স্রোত বইছে। এই খবরের জন্য মন কোনওভাবেই প্রস্তুত ছিলো না। এতো মায়ার মানুষ, আপন মানুষ কম দেখেছি। তাঁর মা শাহানা আপা বড় বোনের মতো, অভিভাবক আমাদের। আমার খুব প্রিয় ভাগ্নী ভাষার জন্য গভীর কান্না। প্রার্থনা।
সুনাগঞ্জের স্থানীয় সাংবাদিক এ আর জুয়েল নামে লিখেছেন, প্রায়ই আমাকে টিভিতে দেখে এভাবে আমার ছবি পাঠাতেন নিজের গ্রামের ভাই বোন বলে ভালো লাগাটা সেজন্যই উনার একটু বেশি ছিলো। একই গ্রামের দুজন হওয়ায় উনাকে নিয়ে নিজের গর্বের জায়গাটুকু ছিলো আমারও। মানবিকতা সামাজিক কার্যক্রম কিংবা সাংগঠনিক দক্ষতা এতো কম বয়সে সবাইকে ছাপিয়ে গিয়েছিলেন Vasha Rahnuma আল্লাহ উনাকে বেহেশতে নসিব করুক আমিন।
উল্লেখ্য-অ্যাডভোকেট কানিজ রেহনুমা আহমেদ ভাষা সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলার বর্তমান পিপি অ্যাডভোকেট শাহানা রাব্বানীর মেয়ে। কানিজ রেহনুমার স্বামী মৌলভীবাজারের বড়লেখা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মুদাচ্ছির বিন আলী।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল