আওয়ামী লীগের মতোই বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে অঙ্গ ও সহযোগী সংগঠন ….অধ্যাপক মোঃ জাকির হোসেন

প্রকাশিত: ১০:৪৭ অপরাহ্ণ, জুন ২০, ২০২২

আওয়ামী লীগের মতোই বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে অঙ্গ ও সহযোগী সংগঠন ….অধ্যাপক মোঃ জাকির হোসেন

সিলনিউজ বিডি ডেস্ক :: সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন বলেছেন, আকস্মিক বন্যায় সিলেট নগরীর অধিকাংশ এলাকা প্লাবিত হয়েছে। বন্যায় জানমালের প্রচুর ক্ষতি হয়েছে। মানুষ বন্যাকবলিত হওয়ায় বিভিন্ন আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে। মহানগরীর বিভিন্ন স্কুল, কলেজ, মসজিদ, মন্দিরে, মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের বাসায় আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। বন্যাকবলিত মানুষদের সর্বাত্মকভাবে সহযোগিতা করা হচ্ছে। শুকনো খাবার, বিশুদ্ধ খাবার পানি, ওরস্যালাইন, রান্না করা খিচুড়ি মোমবাতি সহ অন্যান্য ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে। যেখানে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষ রয়েছে সেখানেই মহানগর আওয়ামী লীগের আহবানে ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছেন। পুরো শহর জুড়েই মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের ত্রাণ কার্যক্রমের তৎপরতা ব্যাপকভাবে পরিলক্ষিত করা যাচ্ছে। গত মে মাসের বন্যা থেকেই এখনো পর্যন্ত মহানগর আওয়ামী লীগ আহবানে অঙ্গ ও সহযোগী সংগঠন বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে রয়েছে।

রবিবার (২০ জুন) বিকাল ৪ টায় ৭নং ওয়ার্ডে মহানগর স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে খাবার ও বিশুদ্ধ পানি বিতরণকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে আগামীকাল মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সিলেটে আসছেন। তিনি সকালে হেলিকপ্টারযোগে আসবেন। তিনি বন্যা পরিস্থিতি পরিদর্শন করবেন। বন্যায় ক্ষতিগ্রস্তদের সহমর্মিতা জানাবেন। একই সঙ্গে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের কর্মসূচিতে অংশ নেবেন। এভাবে করেই যে কোনো দুর্যোগে তিনি জনগণের পাশে আছেন। ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়োজন করায় তিনি অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দকে অসংখ্য ধন্যবাদ এবং এই কার্যক্রমকে আরও গতিশীল করতে সবাইকে আহবান জানান। তিনি বলেন, যে কোনো সহযোগিতায় মহানগর আওয়ামী লীগ আপনাদের পাশে আছেন।

এসময়ে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সেলিম আহমদ সেলিম, বাংলাদেশ কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সুব্রত পুরকায়স্থ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফতাব হোসেন খান, সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল