আগামী অর্থবছরে প্রতিটি গ্রামে গ্রাম প্রতিরক্ষা দেওয়াল নির্মাণ করা হবে : এমপি রতন – দৈনিক সিলেটের দিনকাল

আগামী অর্থবছরে প্রতিটি গ্রামে গ্রাম প্রতিরক্ষা দেওয়াল নির্মাণ করা হবে : এমপি রতন

প্রকাশিত: ৫:০১ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২০

আগামী অর্থবছরে প্রতিটি গ্রামে গ্রাম প্রতিরক্ষা দেওয়াল নির্মাণ করা হবে : এমপি রতন

জামালগঞ্জ প্রতিনিধি
আগামী অর্থবছরে যেসব গ্রামে গ্রাম প্রতিরক্ষা দেওয়াল নেই এইসব গ্রামে গ্রাম প্রতিরক্ষা দেওয়াল করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন জননেত্রী শেখ হাসিনার সরকার। প্রধানমন্ত্রী হাওরবাসীর উন্নয়নে আন্তরিক। আমরা যখনই হাওরের সমস্যা নিয়ে তাঁর কাছে কোন কিছুর আবদার করি, তখন হাওরবাসীর কথা চিন্তা করে প্রতিটি দাবিই মেনে নেন। এই এলাকার মানুষ স্বাধীনতার উনপঞ্চাশ বছর পর আজ বিদ্যুৎ পেয়ে ঈদের আগেই আরেকটি আনন্দ উপভোগ করছে। আজ থেকে এ এলাকার মানুষ বিদ্যুতের আলোয় আলোকিত হবে। এলাকার উন্নয়নে যোগাযোগ ও বিদ্যুৎ প্রধান অন্তরায়। ৪ কোটি টাকা ব্যয়ে উপজেলার ৮৮০টি ঘরে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। আগামী মাসে আরও ৩ হাজার ৬৩২টি মিটার সংযোগ দেওয়া হবে।
বিদ্যুৎ বিভাগের প্রতি অনুরোধ হাওরবাসী এমনিতেই বিভিন্ন সমস্যায় জর্জড়িত তাদের কপালে যেন ভুতুড়ে বিল চাপিয়ে দেওয়া না হয়। আগে এই এলাকার মানুষ কুপি বাতি ও হারিকেনের আলোয় জীবনযাপন করে এসেছে। গোলকপুর বাজারে পল্লী বিদ্যুতের একটি অভিযোগ কেন্দ্র খোলার জন্য ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। মানুষের প্রধান সমস্যা খাদ্য, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা। তাই এ বাজারে ১০ শয্যাবিশিষ্ট একটি উপস্বাস্থ্য কেন্দ্র করার জন্য চেষ্টা করে যাব। ৩ হাজার ৫শ কোটি টাকা ব্যয়ে সাড়ে দশ কিলোমিটার শেখ হাসিনা উড়াল সেতু করতে জননেত্রী শেখ হাসিনা অনুমোদন করেছেন। হাওরবাসীর যোগাযোগের কথা চিন্তা করে ঢাকা-নেত্রকোনা-সুনামগঞ্জ সংযোগ সেতু নির্মাণে এগিয়ে এসেছে বর্তমান সরকার।
গতকাল বৃহস্পতিবার বিকালে ধর্মপাশা উপজেলার সুখাইড়-রাজাপুর উত্তর ইউনিয়নের ১০টি গ্রামে বিদ্যুৎ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুখাইড়-রাজাপুর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল জব্বার চৌধুরী। যুবলীগ নেতা সাইফুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মপাশা উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রুকন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসান, জেলা পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম কম আব্দুল বাসিত, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল চন্দ্র কর, ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক মনীন্দ্র চন্দ্র তালুকদার, সুখাইড়-রাজাপুর উত্তর ইউপি চেয়ারম্যান মো. ফরহাদ আহমেদ, পাইকর হাঁটি ইউপি চেয়ারম্যান মো. ফেরদৌস আহমেদ, ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আজহারুল ইসলাম দিদার, সুনামগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান সেন্টু, আওয়ামী লীগ নেতা রফিকুল বারী চৌধুরী বাচ্ছু।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল