আগামী মাসে জেলা বিএনপির সম্মেলন – দৈনিক সিলেটের দিনকাল

আগামী মাসে জেলা বিএনপির সম্মেলন

প্রকাশিত: ১২:৪৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০

আগামী মাসে জেলা বিএনপির সম্মেলন

নিজস্ব প্রতিবেদক:
গত ২ অক্টোবর ৩ মাসের জন্য ২৫ সদস্যদের সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হয়। সেই কমিটিকে ৩ মাসের মধ্যে উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের দায়িত্ব দেয়া হয়। তবে নির্ধারিত ৩ মাস সময় পার হলেও একটি ইউনিটেও কমিটি গঠন করতে পারেনি জেলা বিএনপির বর্তমান কমিটি। অবশ্য বিএনপি নেতারা জানিয়েছেন, এক মাসের মধ্যে সকল ইউনিটে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হবে।

এরপর আগামী ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে জেলা বিএনপির সম্মেলন। জানা যায়, গত ২ অক্টোবর কামরুল হুদা জায়গীরদারকে আহবায়ক ও আবুল কাহের চৌধুরী শামীমকে ১ম সদস্য করে ২৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করে কেন্দ্রীয় বিএনপি। নতুন কমিটি দায়িত্ব পাওয়ার পর শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত করে শুরু হয় তাদের কার্যক্রম। পরে ১৭ অক্টোবর ঢাকায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত করে রাতেই দলের নয়া পল্টনের কার্যালয়ে লন্ডনে অবস্থানরত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে ভিডিও কলের মাধ্যমে জেলা বিএনপির নেতারা বৈঠক করেন। বৈঠকে তারেক রহমানের জেলা বিএনপির নেতাদের বিভিন্ন দিক নির্দেশনা দেন।

এরপর জেলা বিএনপির নেতারা ১৭ টি ইউনিটে কমিটি গঠনের লক্ষে একাধিক বৈঠক করে। তবে শেষ পর্যন্ত কমিটি গঠন করতে পারেন নি। বিএনপি নেতারা জানিয়েছেন, সিলেট জেলা বিএনপিকে ঢেলে সাজাতে কর্মপরিকল্পনা তৈরি করেছেন তারা। কয়েকদিনের মধ্যেই সকল উপজেলায় আহ্বায়ক কমিটি গঠন করা হবে। উপজেলার আহ্বায়ক কমিটি ইউনিয়ন পর্যায়ে আহ্বায়ক কমিটি করে প্রতিটি ওয়ার্ডে কমিটি গঠন করবে। এরপর ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে সম্মেলন করে জেলা সম্মেলনের আয়োজন করা হবে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সিলেট জেলা বিএনপির সকল কার্যক্রম সম্পর্কে অবগত আছেন।

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার বলেন, দলীয় কর্মসূচি ও সরকারি নানা বাধার কারণে ইউনিট কমিটি গঠনে কিছুটা বিলম্ব হচ্ছে। আমরা সকল উপজেলায় ও পৌরসভায় বর্ধিত করেছি। খুব তাড়াতাড়ি সকল উপজেলা ও পৌর কমিটি গঠন করা হবে। তিনি জানান, সকল ইউনিটে সম্মেলন শেষ করে ফেব্রুয়ারির শেষ দিকে সিলেট জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল