আগামী মাসে সিলেটে আসছে বিএনপির চেয়ারপার্সন – দৈনিক সিলেটের দিনকাল

আগামী মাসে সিলেটে আসছে বিএনপির চেয়ারপার্সন

প্রকাশিত: ১২:৪৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৭

আগামী মাসে সিলেটে আসছে বিএনপির চেয়ারপার্সন

আগামী মাসের শেষ দিকে সিলেট সফরে আসরে আসছেন বিএনপির বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। দলের নেতাকর্মীদের উজ্জীবিত রাখতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সিলেট সফর করার চিন্তাভাবনা করছেন। তাঁর এ সফরটি সড়কপথে হওয়ার সম্ভাবনাই বেশি। আগামী কিছুদিনের মধ্যেই খালেদা জিয়ার এ সফর হতে পারে বলে জানিয়েছে বিএনপি সংশ্লিষ্ট সূত্র। সিলেট বিএনপির পক্ষ থেকেও খালেদা জিয়াকে সফরের আমন্ত্রণ জানানো হয়েছে।
বিএনপিদলীয় সূত্র জানায়, সম্প্রতি যুক্তরাজ্য থেকে ফিরে খালেদা জিয়া রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার সফর করেন। সড়কপথে তাঁর এ সফরে পথে পথে বিএনপি নেতাকর্মীদের ঢল নেমেছিল। এছাড়া গত রবিবার ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভায়ও হাজার হাজার নেতাকর্মীরা জড়ো হয়েছিলেন।

এ দুই মাঠের কর্মসূচীর মাধ্যমে সারাদেশে দলীয় নেতাকর্মীদের মধ্যে একটি উদ্দীপনার ভাব নিয়ে আসা সম্ভব হয়েছে বলে মনে করছেন বিএনপির শীর্ষ নেতারা। নেতাকর্মীদের এই উদ্দীপনার ভাব ধরে রাখতে সিলেটসহ দেশের বিভাগীয় শহরগুলোতে সফর করার পরিকল্পনা রয়েছে খালেদা জিয়ার।

চেয়ারপার্সনের একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার জানান, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আগামী ডিসেম্বর মাসের শেষ দিকে সিলেটের হযরত শাহজালাল ও শাহপরাণ (রহ.) মাজার জিয়ারত এবং আগামী নির্বাচন গুলোকে সামনে রেখে বিভাগীয় সমাবেশে যোগদানের কথা রয়েছে।

বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সেলিম জানান, সারাদেশের নেতাকর্মীরাও উজ্জীবিত হয়ে ওঠেছেন। আগামী কিছুদিনের মধ্যে বিএনপি চেয়ারপারসনের সিলেট সফর করার পরিকল্পনা রয়েছে। তবে দলীয়ভাবে বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি।’

এদিকে, গত সোমবার সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম খালেদা জিয়ার সাথে দেখা করেছেন। তাঁরা সিলেট সফরের জন্য খালেদা জিয়াকে আমন্ত্রণ জানিয়েছেন।

জানতে চাইলে সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেন, ‘আমরা দলের চেয়ারপারসনের সাথে দেখা করে সিলেট সফরের আমন্ত্রণ জানিয়েছি। তিনি খুশি হয়েছেন। হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.) এর মাজার জিয়ারতের আগ্রহও প্রকাশ করেছেন তিনি।’

বিএনপির কেন্দ্রীয় সূত্রে জানা যায়, আগামী জাতীয় সংসদ নির্বাচন এবং সিলেটসহ কয়েকটি সিটি নির্বাচনকে সামনে রেখে বিএনপি নেতাকর্মীদের চাঙা রাখার পরিকল্পনা নিয়ে এগুচ্ছে। একইসাথে খালেদা জিয়া মাঠের রাজনীতিতে সক্রিয় হয়ে সরকারকে চাপে রাখার কৌশল নিয়েছেন। সে লক্ষ্যেই তিনি সিলেটসহ বিভাগীয় শহরগুলোতে সফরের পরিকল্পনা করছেন। এসব কর্মসূচীতে সরকার বাধা দিলে, তা বিএনপির জন্য দেশ-বিদেশে সহানুভূতি আদায়ে ইতিবাচক ভূমিকা রাখবে বলে মনে করছে বিএনপি।

খালেদা জিয়া সিলেট সফরে এলে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকাগুলো পরিদর্শনে জোর দিতে পারেন বলে জানিয়েছে বিএনপি সংশ্লিষ্ট সূত্র। সম্প্রতি কয়েক দফার বন্যায় সিলেট ও সুনামগঞ্জে ব্যাপক ক্ষতির সম্মুখীন হয় মানুষ। বিশেষ করে গত এপ্রিলে বাঁধ ভেঙে সুনামগঞ্জের কয়েকটি হাওর তলিয়ে ১০ হাজার হেক্টর বোরো ফসলহানি ঘটে।