আটককৃত ছাত্রলীগ নেতৃবৃন্দের মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ – দৈনিক সিলেটের দিনকাল

আটককৃত ছাত্রলীগ নেতৃবৃন্দের মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রকাশিত: ১২:৪০ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০১৬

আটককৃত ছাত্রলীগ নেতৃবৃন্দের মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

lig pic copyবাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সম্পাদক মাসুদ কামাল সুফি সহ সকল নেতাকর্মীদের মুক্তির দাবীতে বৃহস্পতিবার নগরীতে সিলেট তৃণমূল ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করা হয়। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে মিছিলটি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আম্বরখানা পয়েন্টে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা ছাত্রলীগের সহ সভাপতি আলী হোসেন এর সভাপতিত্বে ও ছাতক উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মনজুর আলমের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট মহানগর যুবলীগের আহ্বায়ক আলম খান মুক্তি বলেন, ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মীকে ধর্য্যের সাথে মোকাবেলা করে সকল ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দিতে হবে। ছাত্রলীগ একটি সু-সংগঠিত রাজনৈতিক সংগঠন। ছাত্রলীগ কখনো কারো সাথে বিনা অপরাধে সংঘর্ষে জড়িয়ে পড়েনি। তাই বিগত কিছুদিন আগে আম্বরখানা পয়েন্টে যে ঘটনা সংঘটিত হয়েছিল তা নিন্দনীয়। আইনশৃঙ্খলা বাহিনী বিনাঅপরাধে ছাত্রলীগ নেতাকর্মীদের গ্রেফতার করে। আগামী ৭২ ঘন্টার মধ্যে ছাত্রলীগের যে সকল নেতাকর্মীকে আটক করা হয়েছে তাদেরকে নিঃশর্তভাবে মুক্তি দিতে হবে। তা না হলে তৃণমূল ছাত্রলীগ কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা যুবলীগ নেতা ফয়েজ আহমদ, সিলেট মহানগর যুবলীগ নেতা সাইদুল হক, ৫নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা সাকারিয়া হোসেন সাকির, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বরুন কান্তি দে, ৪নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক এমদাদ হোসেন ইমন, সিলেট জেলা ছাত্রলীগের গণশিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ তানবির হোসেন, সিলেট মহানরগ ছাত্রলীগের সাবেক সদস্য মোঃ আখলাকুর রহমান পারভেজ, সুনামগঞ্জ জেলা যুবলীগ নেতা এইচ এম আরজ আলী, কাতার কেন্দ্রীয় যুবলীগের দপ্তর সম্পাদক খালেদ আহমদ।
এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেট জেলা ছাত্রলীগ সদস্য তাহের আহমদ, সিলেট মহানগর যুবলীগ নেতা শেখ মিন্নত, টিপু আহমদ, গোবিন্দগঞ্জ কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ আল আমিন, নাজমূল হোসেন, সিলেট জেলা ছাত্রলীগ নেতা আলকাস আহমদ, অপু আহমদ, সাইফুল, মিজান, পাভেল, মওদুদ, জাফর আহমেদ, আদিব, সাকিব, তাহমিদ, শাওন, মুনিম, রয়েল, তাহের, জুয়েল খান, জাকির প্রমুখ।