আদালতে কামরান ! – দৈনিক সিলেটের দিনকাল

আদালতে কামরান !

প্রকাশিত: ৪:৩৬ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৬

আদালতে কামরান !

Kamran1429163985-600x353সিলেট নগরীর টিলাগড়ে ২০০৫ সালে একটি ব্যাডমিন্টন টুর্ণামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গ্রেনেড হামলা মামলায় আদালতে সাক্ষ্য দিয়েছেন মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। সিলেট মহানগর মুখ্য বিচারক আদালতের বিচারক সাইফুজ্জামান হিরোর আদালতে বৃহস্পতিবার বিকাল সাড়ে তিনটায় সাক্ষ্য দিয়েছেন সাবেক জনপ্রতিনিধি বদর উদ্দিন আহমদ কামরান।

প্রসঙ্গত, ২০০৫ সালের ২ ডিসেম্বর রাত আটটায় টিলাগড় এলাকায় ব্যাডমিন্টন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান চলাকালে গ্রেনেড ছোড়া হয়।

অনুষ্ঠানে সিলেট সিটি করপোরেশনের মেয়র বদরউদ্দিন আহমদ কামরান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তবে গ্রেনেডটি বিস্ফোরিত না হওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

সিলেট কোতোয়ালি থানার তৎকালীন সহকারী উপপরিদর্শক (এএসআই) আবদুল মজিদ বাদী হয়ে পরদিন এই ঘটনায় একটি মামলা করেন।

মামলায় মেয়র কামরানকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড ছোড়া হয় বলে উল্লেখ করা হলেও গ্রেনেড ছুড়েছে কারা, সে বিষয়টি অনুদ্ঘাটিত থাকে।

হরকাতুল জিহাদের শীর্ষ জঙ্গি মুফতি হান্নান গ্রেপ্তারের পর তাঁর স্বীকারোক্তির ভিত্তিতে সিলেটে ২০০৬ সালের ৪ সেপ্টেম্বর গ্রেপ্তার করা হয় জঙ্গি সংগঠনের সিলেট অঞ্চলের সংগঠক শরিফ শাহেদুল আলম বিপুলকে।

আদালতে বিপুল সিলেটে সব গ্রেনেড হামলার দায় স্বীকার করলে টিলাগড়ে গ্রেনেড হামলার ঘটনায় মুফতি হান্নান, শরিফ শাহেদুল আলম বিপুল, মুফতি হান্নানের ভাই মফিজুল ইসলাম ওরফে মফিজ ওরফে অভি, মুফতি মইনুদ্দিন ওরফে আবু জান্দাল ওরফে মাসুম বিল্লাহ ও দেলোয়ার হোসেন রিপনকে অভিযুক্ত করে ২০০৮ সালের ৬ অক্টোবর আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল