আধ্যাত্মিক নগরীতে চলছে প্রকাশ্যে অসামাজিক কার্যকলাপ – দৈনিক সিলেটের দিনকাল

আধ্যাত্মিক নগরীতে চলছে প্রকাশ্যে অসামাজিক কার্যকলাপ

প্রকাশিত: ৯:২৩ পূর্বাহ্ণ, আগস্ট ২৫, ২০১৬

আধ্যাত্মিক নগরীতে চলছে প্রকাশ্যে অসামাজিক কার্যকলাপ

maxresdefault-29২৫ আগস্ট ২০১৬, বৃহস্পতিবার:

ফরহাদ রেজা: আধ্যাত্মিক নগরী হিসেবে পরিচিত সিলেট। ৩৬০ আউলিয়ার নগরী সিলেট। হযরত শাহজালাল ইয়ামনী (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.) সহ ওলি-আউলিয়াগণ ধন্য করেছেন সিলেটের মাটিকে। সিলেটের মাটিকে পবিত্র করে এসব ওলি-আউলিয়াগণ সিলেটের ইতিহাসে তাঁদের নাম লিখেছেন স্বর্ণাক্ষরে।

বাংলাদেশের বিভিন্ন জেলা, উপজেলা তথা বিশ্বের বিভিন্ন রাষ্ট্র থেকে বিভিন্ন ধর্মের লোকের আগমণে সিলেট হয়েছে বিশ্বের কাছে বাগদাদের সমতুল্য। স্বর্ণতুল্য এ শহর তাঁর নিজস্ব ভাষা সিলেটী হিসেবে প্রকাশ পেয়েছে ইউরোপ-আমেরিকা সহ উন্নত দেশগুলোতে। স্বাধীনতার পর দক্ষিণ কুরিয়া যেভাবে উত্তর কুরিয়াকে পিছনে বিশ্বের উন্নত রাষ্ট্রের সারিতে নাম লিখিয়েছে ঠিক তেমনি সিলেট বাংলাদেশের অন্যান্য শহরের তুলনায় উন্নত শহরে নাম লিখাতে সক্ষম হয়েছে।
কিন্তু আজ অবধি স্বর্ণতুল্য এ শহরের পবিত্রতা রক্ষা পায়নি। সিলেটের প্রতিটি ওলি-গলিতে দেখা যায় প্রকাশ্যে অসামাজিক কার্যকলাপ। কিছু অসাধু ব্যবসায়ীরা তাদের স্বার্থ হাসিলের জন্য নোংরা করে রেখেছে স্বর্ণতুল্য এ শহরকে। শহরের প্রতিটি রাস্তার মোড়ে দেখা যায় অশ্লিল ছবি দিয়ে টাঙানো সিনেমার দৃশ্য। কোন সিনেমা হলে কোন মুভি মুক্তি পেয়েছে, সেই মুভির আকর্ষণীয় অশ্লিল ছবি দিয়ে প্রতিটি রাস্তা মোড়ে লাগানো হয়েছে বিভিন্ন পোষ্টার। যুব সমাজকে অধ:পতনের মুখে নিয়ে যাওয়ার জন্য কিছু অসাধু ব্যবাসায়ীদের টাকা ইনকামের এসব নোংরা পায়তারাই যথেষ্ট।
এসব নোংরা কার্যকলাপের বিরুদ্ধে প্রশাসনে ভূমিকা নিরব। প্রশাসনের নাকের ডগার উপর দিয়েই চলছে এসব কার্যকলাপ। এ বিষয়ে বার বার গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে। কিন্তু হাতেগুনা কয়েকদিন এসব কার্যকলাপ বন্ধ হলেও কিছু দিনের মাথাও আবার এসব অসাধু ব্যবসায়ীরা মাথাছাড়া দিয়ে উঠে। আবারও নতুন করে তাদের জাল বিস্তার করে সিলেট শহরে।
সূত্র জানায়, এসব অসাধু ব্যবসায়ীরাই সিলেটের আবাসিক হোটেলে গড়ে তুলেছে মিনি পতিতালয়। কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের দিয়ে করানো হয় অবাধে যৌন সম্পর্ক, চালানো হয় এসব হোটেল। এসব ব্যবসায়ীদের পকেট ভরে টইটুম্বুর হলেও প্রশাসন নিরব ভূমিকা পালন করছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল