আনুশকার ত্বক ডিটক্স করার গোপন উপায় – দৈনিক সিলেটের দিনকাল

আনুশকার ত্বক ডিটক্স করার গোপন উপায়

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২০

আনুশকার ত্বক ডিটক্স করার গোপন উপায়

লাইফস্টাইল : উজ্জ্বল সতেজ ত্বক সবাই মনে মনে চান। কিন্তু কীভাবে ত্বককে ঝলমলে রাখা যায়, তার উপায় হয়তো অনেকেরই জানা নেই। এক একজন বলিউড রূপসী একেক রকমভাবে ত্বকের যত্ন নেন। বলিউড অভিনেত্রী তথা ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির স্ত্রী আনুশকা শর্মাও নানাভাবে নিজের ত্বকের যত্নআত্তি করেন। তবে তিনি ত্বক পরিচর্যার ক্ষেত্রে সবচেয়ে গুরুত্ব দেন ডিটক্সিংয়ে।ত্বকে চমক ও সজীবতা আনতে এটা করা প্রয়োজন বলে মনে করেন আনুশকা। বাসার বাইরে বা বাসাতে থাকলেও আমাদের ত্বক, মুখমণ্ডলে ধুলার আস্তরণ পড়ে, আর তা সাফ করা অত্যন্ত জরুরি। আনুশকা নানা উপায়ে ত্বক ডিটক্স করে থাকেন। এবার এই বলিউড তারকার কাছ থেকে চটপট জেনে নেওয়া যাক ত্বক ডিটক্স করার কিছু সহজ ঘরোয়া টিপস।
অতিরিক্ত চিন্তার কারণে ত্বক সজীবতা হারায়। আবার দূষণের কারণেও ত্বকে ধুলাময়লা জমা হয়। এর জন্য দরকার সুন্দর স্নান। স্নানের মাধ্যমে ত্বকের সজীবতা ফিরিয়ে আনা যায়। হালকা গরম পানিতে এপসম লবণ বা অন্য কোনো স্নানের লবণ আর এসেনশিয়াল তেল মেশান। এবার এই পানিতে স্নান সেরে ফেলুন। দেখবেন কী রকম ঝরঝরে লাগছে|

ডিটক্স পানি

আনুশকার মতে, ত্বকে ঔজ্জ্বল্য আনতে প্রচুর পরিমাণে পানি খাওয়া উচিত। এর মাধ্যমে শরীরে জমা বিষাক্ত পদার্থ বের হয়ে যায়। আর মুখমণ্ডলে স্বাভাবিক সৌন্দর্য ফুটে ওঠে। ডিটক্স পানি শরীর তথা ত্বকের জন্য অত্যন্ত ভালো। আনুশকা নিয়মিত ডিটক্স পানি খান। ঘরোয়া উপায়ে এই পানি বানানো যায়। এক গ্লাস পানিতে লেবুর রস আর শসার কিছু টুকরা দিয়ে সারা রাত ভিজিয়ে রাখতে হবে। এবার সকালবেলায় খালি পেটে এই পানিটা খেয়ে ফেলতে হবে।

ডিটক্স ডায়েট

ধুলাময়লা, বিষাক্ত পদার্থ শুধু শরীরের বাইরে নয়, শরীরের ভেতরেও জমা হয়। আর শরীর থেকে এদের বিদায় করলে ত্বকে প্রাণ আসে। ত্বক ঝলমল করে। তাই ডায়েটে কিছু বিষয় মেনে চলতে হবে। রিফাইন্ড চিনি, ভাজাভুজি খাবার, আর প্যাকেট খাদ্যদ্রব্য থেকে দূরে থাকতে হবে।
নিমের প্যাক

ঘরোয়া ফেসপ্যাক আনুশকা হামেশাই ব্যবহার করেন। তাঁর উজ্জ্বল, সজীব ত্বকের এটাই আসল রহস্য। একটা বাটিতে এক চামচ নিম পাতার পাউডার, এক চামচ বেসন, গোলাপজল, আর দই মিশিয়ে একটা ফেস প্যাক বানান। এই মিশ্রণটি ১০ মিনিট মুখে লাগিয়ে রাখুন। ১০ মিনিট পর ঠান্ডা পানিতে ভালো করে ধুয়ে ফেলুন। দেখবেন আপনার ত্বক চকচক করছে।
আনুশকা ত্বকের গ্ল্যামার বজায় রাখতে আর একধরনের ফেসপ্যাক ব্যবহার করেন। অ্যাভাকাডোর শাঁস, লেবুর রসের সঙ্গে আধা চামচ

নারিকেল তেল মেশাতে হবে। এই মিশ্রণ সারা মুখে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানিতে ধুয়ে ফেলুন। ত্বক ডিটক্স করার জন্য এটা অত্যন্ত ভালো এক উপায়।ত্বককে ডিটক্স করার আরও একটা সহজ উপায় বাতলেছেন আনুশকা। কোকো পাউডার, কফি, মধু আর দই একসঙ্গে মিশিয়ে ফেলুন। এই মিশ্রণ মুখে লাগিয়ে নিন। ১০ মিনিট পর মুখ ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। দেখবেন সঙ্গে সঙ্গে আপনি ফল পাবেন।