আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মহাসমাবেশ সফল করুণ-খন্দকার মুক্তাদির – দৈনিক সিলেটের দিনকাল

আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মহাসমাবেশ সফল করুণ-খন্দকার মুক্তাদির

প্রকাশিত: ৩:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০১৭

আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা  জিয়ার মহাসমাবেশ সফল করুণ-খন্দকার মুক্তাদির

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে ১২ নভেম্বর বিএনপি’র সমাবেশ সফল করতে সিলেটবাসী সহ দেশবাসীকে আহবান জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির।
শনিবার (১১ নভেম্বর) এক বিবৃতিতে তিনি বলেন, ১৯৭৫ সালের ৭ নভেম্বর আধিপত্যবাদী চক্রের সকল ষড়যন্ত্র নস্যাৎ করে দিয়ে আমাদের জাতীয় স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার দৃঢ় প্রত্যয় নিয়ে সিপাহী-জনতা কাঁধে কাঁধ মিলিয়ে রাজপথে নেমে এসেছিলো। ঐক্যবদ্ধ বিপ্লবের মাধ্যমেই রক্ষা পায় বাংলাদেশের স্বাধীনতা।
দুঃস্বপ্নের প্রহর শেষে সিপাহী-জনতা সেনানিবাসের বন্দিদশা থেকে মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্র ও বাংলাদেশি জাতীয়তাবাদের প্রবর্তক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তমকে মুক্ত করে দেশ পরিচালনার কঠিন দায়িত্ব অর্পণ করে।
তাই ৭ নভেম্বর আমাদের জাতীয় জীবনের এক অনন্য ঐতিহাসিক তাৎপর্যমন্ডিত দিন। ১৯৭৫ সালের ৭ নভেম্বররের পূর্বের সময়ের মত বর্তমানেও আধিপত্যবাদ, একনায়কতন্ত্র¿, একদলীয় শাসন, জনজীবনের বিশৃঙ্খলাসহ নৈরাজ্যে বিরাজমান। বর্তমান অস্থিতিশীল পরিবেশ থেকে দেশের জনগণকে মুক্তি দেওয়ার জন্য আবারো সকল জনতার জাগরণের দরকার।
জাতীয় ইতিহাসের এই দিনটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য এবং দেশের মানুষের মুক্তির আন্দোলনকে বেগবান করতে আগামী ১২ নভেম্বর সাবেক তিন বারে সফল প্রধানমন্ত্রী আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে বক্তব্য রাখবেন। সমাবেশ মহাসমাবেশে পরিণত করে বর্তমান অবৈধ আওয়ামী সরকারকে কঠোর হুশিয়ারি প্রদান করতে হবে।