আবারও বিপাকে কালিঘাট-মহাজনপট্টির ব্যবসায়ীরা – দৈনিক সিলেটের দিনকাল

আবারও বিপাকে কালিঘাট-মহাজনপট্টির ব্যবসায়ীরা

প্রকাশিত: ১১:১৩ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৯

আবারও বিপাকে কালিঘাট-মহাজনপট্টির ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক :: ডিভাইডার দিয়ে আবারও বন্ধ করে দেওয়া হলো রাস্তা। দুর্ভোগে পড়েছেন ব্যাবসায়ী এবং কয়েকটি এলাকার জনসাধারণ। নগরীর বন্দরবাজারস্থ করিম উল্লাহ মার্কেটের সম্মুখের রাস্তার ডিভাইডার অপসারণের দাবিতে দীর্ঘদিন আন্দোলন করেছিলেন ব্যাবসায়ীরা। মানবন্ধনে ব্যাবসায়ীরা জানিয়েছিলেন, করিমউল্লাহ মার্কেটের সম্মুখে ডিভাইডার দেওয়ার কারণে ছড়ারপার, লালদিঘীরপার, কামালগড় এসব এলাকার লোকজনসহ বিভিন্ন মার্কেটের ব্যবসায়ীদের যানবাহন নিয়ে চলাচল ও যাতায়াতের ক্ষেত্রে সমস্যা পোহাতে হতো। ব্যাবসায়ীদের আন্দোলনের কারণে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী নগরীর বন্দরবাজারস্থ করিমউল্লাহ মার্কেটের সম্মুখের রাস্তার ডিভাইডার অপসারণ করেন।

এ ডিভাইডার অপসারণের ফলে নগরীর বন্দরবাজারসহ আশ-পাশ এলাকার লোকজন সাচ্ছ্যন্দে চলাফেরা শুরু করেন। বিভিন্ন মার্কেটের ব্যবসায়ীদের যানবাহন নিয়ে চলাচল ও যাতায়াতের ক্ষেত্রে সমস্যা দূর হয়। নগরীর বন্দরবাজার এলাকায় করিমউল্লাহ মার্কেটের সামনে ও জেলরোড পয়েন্টে রাস্তা দু’টির মধ্যে সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে আবারও বসানো হচ্ছে ডিভাইডার। যার কারণে ব্যবসায়ী ও কয়েকটি এলাকার বাসিন্দা এবং পথচারী চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে। বিশেষ করে ব্যবসায়ীরা পড়েছেন বিপাকে।

রাস্তার মধ্যে ডিভাইডার দেওয়ার ফলে কালিঘাট থেকে পণ্য বহনকারী ট্রাক চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। কালিঘাট-মহাজনপট্টি এলাকায় মালামাল আনতে হলে বন্দরবাজার পয়েন্ট থেকে ধোপাদিঘীর পার হয়ে এ দুটি স্থানে যেতে হয়। ফলে দীর্ঘক্ষণ যানজটের মধ্যে পণ্যবাহী গাড়িগুলো আটকে থাকে।