আবারও সিলেটে পুলিশ কর্মকর্তা গিয়াস উদ্দিন – দৈনিক সিলেটের দিনকাল

আবারও সিলেটে পুলিশ কর্মকর্তা গিয়াস উদ্দিন

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, মার্চ ১, ২০২১

আবারও সিলেটে পুলিশ কর্মকর্তা গিয়াস উদ্দিন

দিনকাল ডেস্ক ::সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (এ্যাডমিন এন্ড অপারেশন) হিসেবে যোগদান করেছেন মো. গিয়াস উদ্দিন আহমদ পিপিএম। রোববার (২৮ ফেব্রুয়ারি) তিনি সিলেট ডিআইজি রেঞ্জ কার্যালয়ে যোগদান করেন। এর আগেও তিনি সিলেটে দায়িত্ব পালন করে গেছেন।

মো. গিয়াস উদ্দিন আহমদ ২০তম বিসিএস-এর মাধ্যমে ২০০১ সালে পুলিশ বাহিনীতে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। কর্মজীবনে তিনি রাজবাড়ী জেলা, আরআরএফ সিলেট, সিলেট জেলা, ঠাকুরগাঁও জেলা, ডিএমপি ঢাকা, পঞ্চগড় জেলায় পুলিশ সুপার হিসেবে এবং ঢাকা এসবি ও এসএসএফসহ পুলিশের বিভিন্ন ইউনিটে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

কর্মক্ষেত্রে কৃতিত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) পদকে ভূষিত হন। তিনি ২০০৮ সালে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আইভোরিকোস্টে পুলিশ অবজারভার হিসেবে দায়িত্ব পালন করেন।

মো. গিয়াস উদ্দিন আহমদ ১৯৭৩ সালে কুমিল্লা জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি দেশ-বিদেশে পুলিশ সংক্রান্ত বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বপূর্ণ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) ও সমমর্যাদার ৩১ জন কর্মকর্তাকে বদলি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। এই ৩১ জনের মধ্যে মো. গিয়াস উদ্দিন আহমদ (পিপিএম)-কে ডিআইজি সিলেট রেঞ্জ কার্যালয়ে অতিরিক্ত উপ-পলিশ মহাপরিদর্শক হিসেবে পদায়ন করা হয়।