আমরা এমনই দুর্ভাগা জাতি যারা নিজ দেশে তার প্রাপ্য সম্মান টুকু দিতে জানি না – দৈনিক সিলেটের দিনকাল

আমরা এমনই দুর্ভাগা জাতি যারা নিজ দেশে তার প্রাপ্য সম্মান টুকু দিতে জানি না

প্রকাশিত: ৯:০০ পূর্বাহ্ণ, আগস্ট ৫, ২০১৬

আমরা এমনই দুর্ভাগা জাতি যারা নিজ দেশে তার প্রাপ্য সম্মান টুকু দিতে জানি না

XyMsc4Eঅলিম্পিকের মশাল বহন করা অনেক বড় সম্মানের। ৩০০শহর পেরিয়ে এই মশাল আগষ্টের ৫ তারিখ ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে প্রজ্বলন করা হবে। অলিম্পিকের মশাল বহন করার জন্য এই প্রথম কোন বাংলাদেশী মনোনীত হলেন। যিনি আর কেউ নন, তিনি ক্ষুদ্রঋণ ধারণার প্রবর্তক, গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা প্রথম বাংলাদেশী হিসেবে তার প্রতিষ্ঠিত গ্রামীণ ব্যাংক এবং তিনি যৌথভাবে ২০০৬ সালে নোবেল শান্তি পুরস্কার গ্রহন কারী ড: মুহাম্মদ ইউনুস।
ইউনূস বিশ্ব খাদ্য পুরস্কার সহ আরও জাতীয় ও আন্তর্জাতিক অনেক পুরস্কার লাভ করেছেন। ড: ইউনুস ব্রাজিলের রিও শহরে ৪ঠা আগষ্ট এই মশাল বহন করবেন। আমার দেশের কেউ এত বড় সম্মান নিতে যাচ্ছে জেনে সত্যি খুশি হয়েছি। শত বৎসরের পরাধীনতার শৃঙ্কল থেকে এ জাতীকে মুক্তি এনে দিয়ে বিশ্বদরবারে পরিচিত করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু।

এবং এই ধারাবয়াহীকতায় বাংলাদেশ ক্রিকেট দলের দামাল ছেলেরা আন্তর্জাতিক অঙ্গনে আমাদের লাল সবুজের দেশ কে নতুন করে পরিচিত করার পর প্রথম বাংলাদেশী হিসেবে অলিম্পিকের মশাল বহন করা অনেক বড় সম্মানের অথচ, আমরা এমন ই এক দূভাগা জাতি যারা নিজ দেশে তার প্রাপ্য সম্মান টুকু দিতে জানি না। ড: মুহাম্মদ ইউনুস সাহেবের জন্য শুভ কামনা। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট টমাস বাখ কে আমার ব্যক্তিগত পক্ষ থেকে এবং বাংলাদেশের সাধারন জনগনের পক্ষ থেকে ধন্যবাদ জানাই। যেহেতু সেখানে তিনি অ্যাথলেটিক্স, সামাজিক ব্যবসা এবং টেকসই উন্নয়নে লক্ষ্যসমূহ অর্জনে পৃথিবীর নতুন কল্পচিত্র নিয়ে বক্তব্য রাখবেন।
younus sirrrএছাড়া তৃণমূল পর্যায় থেকে বিশ্বপর্যায়ে অ্যাথলেটিক্স এবং খেলাধুলা জগতের মধ্যে একটি নতুন মাত্রা সংযোজন করার উদ্দেশ্যে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সাথে একযোগে কাজ করবেন। সামাজিক ব্যবসা সৃষ্টির মাধ্যমে বিশ্বব্যাপী মানুষের বিভিন্ন সমস্যা সমাধানে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সকল অনুষ্ঠান, ভেন্যু ও সংগঠন যেন উদ্যোগি হয় এ ব্যাপারেও তাদের সাথে কাজ করবেন সেহেতু তার সফলতা ও সুস্ততার জন্য দেশপ্রেমিক প্রতিটী জনগনের কাছে দুয়া কামনা করছি।
জয় বাংলা . জয় বঙ্গবন্ধু . জয় হউক বাংলার জনগনের।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল