আমরা বিশ্ববাসীকে অনেক কিছু দিতে পারব —- মো. মঈন উদ্দিন – দৈনিক সিলেটের দিনকাল

আমরা বিশ্ববাসীকে অনেক কিছু দিতে পারব —- মো. মঈন উদ্দিন

প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, মে ১, ২০১৬

আমরা বিশ্ববাসীকে অনেক কিছু দিতে পারব —- মো. মঈন উদ্দিন

DSগণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রি পরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো: মঈন উদ্দিন বলেছেন, প্রতিনিয়ত বাংলাদেশ এগিয়ে চলেছে, বর্তমানে বাংলাদেশের জনগণের মাথাপিছু আয় ১৪৬৬ ডলার হয়েছে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে। জাতিসংঘসহ অন্যান্য দাতা সংস্থা মনে করে আমরা আমাদের লক্ষ্যে পৌছাতে পারব। তিনি আরো বলেন, আমাদের মনে করতে হবে আমরা প্রতিবন্ধকতা মুক্ত, তাহলেই আমরা বিজয়ী হব। শত বাধা-বিপত্তি আসবেই সে বাধা অতিক্রম করে আমাদেরকে বিজয়ী হতেই হবে। আমরা বীরের জাতী আমরা সবই পারব। আমরা ইতিমধ্যে বেশ কিছু বিশ্বের অনেক দেশ থেকে এগিয়ে আছি যেমন শতভাগ স্যানিটেশন, এমডিজি বাস্তবায়ন। আমরা বিশ্ববাসীকে অনেক কিছু দিতে পারব, আমাদের কাছ থেকে বিশ্ববাসীর অনেক কিছু শেখার রয়েছে। অমরা সম্ভাবনাময় জাতি। ক্ষুদ্র উদ্যোক্তারাই দেশকে এগিয়ে নিয়ে যাবে। এমএমই ফাঊন্ডেশন মানুষকে দক্ষ করে তুলে। আমরা যখন উন্নত দেশ হব তখন অন্যান্য দেশের মানুষ আমাদের দেশে এসে কাজ করবে। আমাদের দেশ পৃথিবীকে আলো দিবে।
তিনি শনিবার এসএমই ফাউন্ডেশন আয়োজিত পণ্যমেলার সমাপনি অনুষ্ঠানে প্রধান অথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন এর সভাপতিত্বে ও সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অমিত চক্রবর্তী’র পরিচালনায় অনুষ্ঠত সমাপনি অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন এসএমই ফাউন্ডেশন এর ব্যবস্থাপনা পরিচালক ও সাবেক অতিরিক্ত সচিব, মো. সফিকুল ইসলাম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেটের পুলিশ সুপার নুরে আলম মিনা পিপিএম, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর সভাপতি সালাউদ্দিন আলী আহমদ।
অনুষ্টানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শহীদুল ইসলাম চৌধুরী, সিলেট বিভাগের শেষ্ট্র জয়িতা নুরুন্নাহার বেবী, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মামুনুর রহমান. শাহিদুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল