আমিরকে আমার কাছে দিন, এরপর ‘খেল’ দেখুন: শোয়েব – দৈনিক সিলেটের দিনকাল

আমিরকে আমার কাছে দিন, এরপর ‘খেল’ দেখুন: শোয়েব

প্রকাশিত: ৪:০২ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২০

আমিরকে আমার কাছে দিন, এরপর ‘খেল’ দেখুন: শোয়েব

স্পোর্টস ডেস্ক ::
পাকিস্তান দল যেদিন নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলার প্রস্তুতি নিচ্ছে সেদিনই শ্রীলংকায় বসে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্তের কথা জানালেন দেশটির পেসার মোহাম্মদ আমির।

পাকিস্তানের টিম ম্যানেজমেন্টের মানসিক অত্যাচার আর সহ্য করতে পারছেন না জানিয়ে মাত্র ২৯ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার সিদ্ধান্ত নিয়েছেন এই বাঁহাতি পেসার।

পিসিবিকে সরাসরি দায়ী করে মোহাম্মদ আমিরের আচমকা অবসরের ঘোষণায় তোলপাড় শুরু হয়েছে পাকিস্তান ক্রিকেটে।

বিষয়টি নিয়ে আক্ষেপ, হতাশা আর ক্ষোভের ঝড় বইছে দেশটির ক্রিকেটপ্রেমীদের মাঝে। সাবেক ক্রিকেটাররাও এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখিয়েছেন। তবে যথারীতি ব্যতিক্রম বার্তা দিয়েছে পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার।

মোহাম্মদ আমিরের পাশে দাঁড়িয়েছেন তিনি। পাকিস্তান ক্রিকেট থেকে এখনই আমিরের বিদায় চান না রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। আমিরকে নিয়ে রীতিমত বাজি ধরতে রাজি শোয়েব।

সাবেক এই ফাস্ট বোলার এক টুইটে লেখেন, আমিরকে আমার কাছে দিন, এরপর জাদু দেখুন। দেখুন মাঠে সে কী জাদু দেখায়। ওর প্রতিভার অপচয় হতে দেবেন না।

আমিরের এই সিদ্ধান্ত মেনে নিতে পারছেন আরেক ক্রিকেট কিংবদন্তী রমিজ রাজা। এই পাকিস্তানি টুইটে লেখেন, আমিরের অবসরে এক সম্ভাবনাময়ী সুপার স্টারের প্রস্থান হল। উদীয়মান খেলোয়ারদের জন্য এটি একটি শিক্ষা। তোমরা মেধা ও প্রতিভার মূল্যায়ন কর এবং নিজের দায়িত্বকে বোঝার চেষ্টা কর। সম্মানের চেয়ে টাকাকে বড় করে দেখো না। চারিত্রিক দৃঢ়তা থাকলে সম্মান অর্জিত হয়।

ফিটনেস থাকতেই ২৭ বছর বয়সে টেস্ট ক্রিকেট ছাড়েন মোহাম্মদ আমির। যা নিয়ে এখনও পাকিস্তানের ক্রিকেটভক্তদের আফসোসের শেষ নেই। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে যাচ্ছিলেন পাকিস্তান দলের এই অপরিহার্যে সদস্য।

এরইমধ্যে হুট করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাওয়ার সিদ্ধান্ত নিলের বর্তমান সময়ের প্রতিভাবান এই খেলোয়ার।

নিজের দেশের ক্রিকেট বোর্ডের বিষোদগার করে বৃহস্পতিবার পাকিস্তানের শামা টিভিকে এক সাক্ষাৎকারে আমির বলেন, ‘এই মুহূর্তে আমি ক্রিকেট ছাড়ছি। আমাকে মানসিকভাবে নির্যাতন করা হচ্ছে। আমার মনে হয় না, এই ধরনের যন্ত্রণা আমি সহ্য করতে পারব। কারণ ২০১০ থেকে ২০১৫ পর্যন্ত অনেক কিছু সহ্য করেছি।’

পাকিস্তানের হয়ে মোহাম্মদ আমির ৩৬ টেস্ট, ৬১ ওয়ানডে ও ৫০ টি-টোয়েন্টি খেলেছেন। ২৬৯টি আন্তর্জাতিক উইকেট জমা তার ঝুলিতে। এর মধ্যে টেস্টে ১১৯ উইকেট, ওয়ানডেতে ৮১ উইকেটে আর বাকি ৫০ উইকেট টি-টোয়েন্টিতে।

তথ্যসূত্র: ক্রিক ট্র্যাকার, টুইটার