আমিরকে দলে ফেরাতে পিসিবির উদ্যোগ – দৈনিক সিলেটের দিনকাল

আমিরকে দলে ফেরাতে পিসিবির উদ্যোগ

প্রকাশিত: ৪:০৮ অপরাহ্ণ, জুন ৬, ২০২১

আমিরকে দলে ফেরাতে পিসিবির উদ্যোগ

স্পোর্টস ডেস্ক:

পাকিস্তানের পেসার মোহাম্মদ আমিরের আচমকা অবসরের ঘটনার রেশ এখনও কাটেনি।

দেশটির গণমাধ্যমের শিরোনামে এ নিয়ে একের পর সংবাদ প্রকাশ হচ্ছে।  এরইমধ্যে অক্টোবরে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি কাপে পাকিস্তান দলে আমিরকে ফেরাতে পাক ক্রিকেট বোর্ডকে (পিসিবি) পরামর্শ দেন দেশটির কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম।

আমিরকে কেন টি-টোয়েন্টি দলে প্রয়োজন সে ব্যাখ্যাও দেন ওয়াসিম আকরাম। তার সেই বক্তব্য আমলে নিয়েছেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান।

আমিরকে দলে ফেরাতে উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি। বলেছেন, কোচদের সঙ্গে আমিরের দ্বন্দ্বের নিষ্পত্তি ঘটিয়ে তাকে দলে ফেরানোর উদ্যোগ নেবে পিসিবি।

সম্প্রতি একটি ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে পিসিবি প্রধান নির্বাহী বলেন, আমিরকে নিয়ে আমাদের পরিকল্পনা আছে। আমির এখনো দলের জন্য খুব গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। তাই তাকে দলে ফেরানোর ব্যাপারে সরাসরি হস্তক্ষেপ করবে পিসিবি।
মাত্র ২৯ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘটনা দিয়ে চমক দিয়েছিলেন আমির।

এমন সিদ্ধান্তের জন্য দলের দুইজন কোচ ও সাবেক খেলোয়াড় ওয়াকার ইউনিস ও মিসবাহ উল হককে দায়ী করেন আমির। তাদের পক্ষ থেকে আসা মানসিক চাপ সইতে না পেরে নাকি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি।

সম্প্রতি আমিরের ফেরা নিয়ে ওয়াসিম আকরাম, ইনজামাম, শোয়েব আখতারদের মতো সাবেক তারকারা সরব হন।

কিছুদিন আগে পাকিস্তানের বর্তমান দলের অধিনায়ক বাবর আজম জানিয়েছিলেন, তিনি নিজে আমিরের সঙ্গে কথা বলবেন।

বাবর বলেছেন, আমির বিশ্বের অন্যতম সেরা বাঁহাতি বোলার। আমি তাকে খুবই পছন্দ করি। এমন কার্যকরী পেসার দলে থাকাটা খুবই গুরুত্বপূর্ণ।’

ইতিবাচক সব সাড়া পেয়েও আমির জানান, টিম ম্যানেজমেন্ট পদ থেকে মিসবাহ ও ওয়াকার সরে না দাঁড়ালে জাতীয় দলে ফিরবেন না তিনি।

আমিরের এমন মন্তব্যে চটেছেন ওয়াসিম আকরাম। এই পেসার যেভাবে ফিরতে চাচ্ছেন সেটা পছন্দ হয়নি তার।

ওয়াসিম জানান, আগে কোচদের সঙ্গে আমিরের ঝামেলা মিটিয়ে ফেলতে হবে।এরপর ফেরা উচিত আমিরের।

sr