আমিরের আচমকা অবসরে পিসিবিকেই দুষলেন আফ্রিদি – দৈনিক সিলেটের দিনকাল

আমিরের আচমকা অবসরে পিসিবিকেই দুষলেন আফ্রিদি

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২০

আমিরের আচমকা অবসরে পিসিবিকেই দুষলেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক :: পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) ওপর বিষোদগার করে বয়স ও ফিটনেস থাকতেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের বাঁহাতি পেসার মোহাম্মদ আমির।

পাকিস্তানের টিম ম্যানেজমেন্ট মানসিক অত্যাচার আর সহ্য করতে পারছেন বলে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন এই সিমার।

যদিও আনুষ্ঠানিক ঘোষণা দেননি আমির। শ্রীলংকা থেকে দেশে ফিরে পরিবারের সঙ্গে আলোচনা করেই নিজের সেই সিদ্ধান্তের বিষয়ে যথাযথ বিবৃতি দেবেন তিনি।

এমনটা জানিয়ে পাক গণমাধ্যম সামা টিভিকে আমির জানিয়েছেন, পিসিবির বর্তমান টিম ম্যানেজমেন্টের বেশ কিছু সদস্যের অসহনীয় মানসিক যন্ত্রণা সইতে না পেরে অবসরের পথ বেছে নিচ্ছেন।

এদিকে আমিরের এই আচমকা অবসরের সিদ্ধান্ত অবাক করেছে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদিকে। তিনি আমিরের বিদায়ের জন্য পাকিস্তানের টিম ম্যানেজমেন্টকেই দায়ী করেছেন।

আমিরের অবসরের খবর ছড়িয়ে পড়লে পাক গণমাধ্যম জিও টিভিকে বুমবুম আফ্রিদি বলেন, টিম ম্যানেজম্যান্ট ও আমিরের মধ্যে চলমান দ্বন্দ্বে পিসিবি তেমন কোনো ভূমিকা রাখতে পারেনি। আমিরের পক্ষ থেকেও এ বিষয়ে হেয়ালিপনা দেখা গেছে। আমার মনে পিসিবি সভাপতি এহসান মানির উচিত ছিল আমিরের বিষয়টি নিয়ে বসে আলোচনা করে সুষ্ঠু সমাধান বের করা। দ্বন্দ্বের সমাপ্তি টানা।

৪৩ বছর বয়সী এই সাবেক পাক অলরাউন্ডার বলেন, আমি একটি বিষয়ে হতবাক যে, আমির অথবা পিসিবি দুপক্ষের কেউই নিজেদের মধ্যে বৈঠকে বসছে না। তারা শুধু মিডিয়াতে একে অপরের বিষোদগার করে যাচ্ছে।

আমিরকে অবসরের সিদ্ধান্ত থেকে সরে আসার অনুরোধ জানিয়ে আফ্রিদি বলেন, এখন দেখার বিষয় হচ্ছে পিসিবিতে এমন বড় হৃদয়ের কজন আছেন যারা অতীতে ঘটে যাওয়া তিক্ত বিষয়গুলো ভুলে আমিরকে সুযোগ করে দেবেন। পাকিস্তান দলে ফেরাবেন তাকে। বিষয়টি এখন পিসিবির কয়েকজন কর্মকর্তার ওপর নির্ভর করছে।

এদিকে মোহাম্মদ আমিরের পাশে দাঁড়িয়েছেন পাকিস্তানের সাকেব স্পিডস্টার শোয়েব আখতার। পাকিস্তান ক্রিকেট থেকে এখনই আমিরের বিদায় চান না রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। আমিরকে নিয়ে রীতিমত বাজি ধরতে রাজি শোয়েব।

সাবেক এই ফাস্ট বোলার এক টুইটে লেখেন, আমিরকে আমার কাছে দিন, এরপর জাদু দেখুন। দেখুন মাঠে সে কী জাদু দেখায়। ওর প্রতিভার অপচয় হতে দেবেন না।

তবে আমিরের হুট করে অবসরের ঘোষণা শিশুসুলভ ও আবেগতাড়িত বলে মন্তব্য করেছেন পাকিস্তানের আরেক কিংবদন্তি তারকা ইনজামাম-উল-হক।

নিজের ইউটিউব চ্যানেলে এক প্রতিক্রিয়ায় ইনজামাম বলেন, ’আমার মনে হয়, আমির একটু বেশিই আবেগপ্রবণ হয়ে গেছে। এমন আবেগের জায়গায় থেকে হুট করে সিদ্ধান্ত নিলে তা ভুল ছাড়া আর কিছুই হয় না। বেশিরভাগ সময়ই পরে আক্ষেপ করতে হয়। ’

এরপর আমিরকে পরামর্শ দেন ইনজামাম। ‘যদি টিম ম্যানেজমেন্ট বা ওয়াকার ইউনিসকে নিয়ে ওর অস্বস্তি থাকে, ওর উচিত ছিল মিসবাহর সঙ্গে কথা বলা। মিসবাহ সাড়া না দিলে পিসিবির সঙ্গে কথা বলতে পারত।’