আমেরিকান কর্নারে ইংলিশ ল্যাংগুয়েজ টিচিং গ্রোগ্রাম ফর ইংলিশ টিচার্স বিষয়ক সেমিনার অনুষ্ঠিত – দৈনিক সিলেটের দিনকাল

আমেরিকান কর্নারে ইংলিশ ল্যাংগুয়েজ টিচিং গ্রোগ্রাম ফর ইংলিশ টিচার্স বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ৩:০৫ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৬

আমেরিকান কর্নারে ইংলিশ ল্যাংগুয়েজ টিচিং গ্রোগ্রাম ফর ইংলিশ টিচার্স বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

img-20161015-wa0003-copyসিলেটস্থ আমেরিকান কর্নারের উদ্যোগে এর হলরুমে শনিবার বিকাল ৪টায় ‘ইংলিশ ল্যাংগুয়েজ টিচিং গ্রোগ্রাম ফর ইংলিশ টিচার্স’ বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়। আমেরিকান সেন্টার সিলেটের পরিচালক মোস্তফা কামালের সঞ্চালনায় উক্ত সেমিনারে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন আমেরিকান সেন্টার ফুল ব্রাইট এন্ড ইংলিশ ল্যাংগুয়েজ প্রোগ্রামের ম্যানেজার মিসেস রায়হান সুলতানা। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট ইন্টান্যাশনাল ইউনির্ভাসিটির প্রভাষক প্রণব কান্তি দে, বেল্টা সিলেট চাপ্টারের কো অর্ডিনেটর এহতেশামূল হক, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত নগরীর মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজের প্রভাষক মাহবুবুর রউফ নয়ন, স্কলার্সহোম মের্জরটিলা কলেজের প্রভাষক মো. মাকসুদ আলম। এছাড়া অনুভূতি প্রকাশ করেন আমেরিকা ও ইন্ডিয়া থেকে প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক নওরিন সুলতানা কলি, লায়লা-তুস সিয়াম প্রমূখ।
প্রধান আলোচক তার বক্তব্যে বলেন, যে কোন পেশায় কাউকে সফল হতে হলে তাকে অবশ্যই প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। আমেরিকান কর্ণার সিলেটের বিভিন্ন স্কুল কলেজের ইংরেজী বিষয়ের শিক্ষক শিক্ষিকাদের প্রশিক্ষণ দিয়ে আসছে দীর্ঘ দিন থেকে। ইতোমধ্যে বাংলাদেশ থেকে বেশ কয়েকজন শিক্ষক বিভিন্ন প্রোগ্রামে সম্পূর্ণ বিনা খরচে আমেরিকায় গিয়ে শিক্ষক প্রশিক্ষন নিয়ে এসেছে। যার ফলে বর্তমানে তারা তাদের পেশায় সুনামের সাথে কাজ করছে।
তিনি আরো বলেন, তাদের এই কার্যক্রম ভবিষ্যতে আরো অব্যাহত থাকবে। উক্ত সেমিনারে সিলেটের বিভিন্ন স্কুল ও কলেজের প্রায় ৫০ জন ইংরেজী শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।