আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্কে ভারতের সমর্থকরা – দৈনিক সিলেটের দিনকাল

আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্কে ভারতের সমর্থকরা

প্রকাশিত: ১১:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২০

আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্কে ভারতের সমর্থকরা

স্পোর্টস ডেস্ক

অ্যাডিলেড টেস্টে ভারতকে ৩৬ রানের লজ্জায় ফেলা অস্ট্রেলিয়া মেলবোর্নে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ১৯৫ রানে অলআউট হয়েছে। তবে অসিদের দুইশ’ রানের নিচে গুঁড়িয়ে দেয়ার পরও অখুশি ভারতের সমর্থকরা।

অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইনকে রানআউট না দেয়ায় আম্পায়ারের ওপর ক্ষুব্ধ ভারতীয় সমর্থকরা। ৫ উইকেটে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ১৪২ রান, খেলার এমন অবস্থায় দ্রুত রানের জন্য দৌড়ান দুই ব্যাটসম্যান টিম পেইন ও ক্যামেরন গ্রিন। স্ট্রাইকিং প্রান্তে টিম পেইন পৌঁছার সঙ্গে সঙ্গেই ঋষভ পন্ত স্টাম্প ভেঙে দেন।

টিভি আম্পায়ার বারবার রিপ্লে দেখার পর তার মনে সন্দেহ হয়। যেহেতু ‘বেনিফিট অব ডাউট’ বরাবরই ব্যাটসম্যানদের পক্ষে যায়, সেজন্য নটআউটের সিদ্ধান্ত দেন টিভি আম্পায়ার। তার এমন সিদ্ধান্তে ক্ষেপেছেন ভারতের সমর্থকরা।

টিভি আম্পায়ার পল উইলসন বলেছেন, মনে হচ্ছে ব্যাটলাইন একটুর জন্য অতিক্রম করতেও পারে। আমার সিদ্ধান্ত নটআউট।

আম্পায়ারের এমন সিদ্ধান্তের পক্ষেই মত দিয়েছেন একসময়ের সেরা আম্পায়ার সাইমন টফেল। এই অস্ট্রেলিয়ান আম্পায়ার বলেছেন, পল যে ব্যাখ্যা দিয়েছে, সেটা পরিষ্কার। যখন স্টাম্প থেকে বেল ফেলা হয়েছে তখন ব্যাট লাইনের ভুল দিকে ছিল না।

তবে আম্পায়ার পল উইলসনের এমন সিদ্ধান্তের পর অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্ন বলেছেন, টিম পেইন রানআউট থেকে বেঁচে গেল দেখে আমি অবাক হয়েছি! আমি তো ধরেই নিয়েছি ও আউট। আমার মতে আউট দেয়া উচিত ছিল।

তবে নতুন জীবন পেয়েও বেশিদূর এগোতে পারেননি অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইন। ৫ রানে সুযোগ পেয়ে ফেরেন ৭ রান করে।