আরিফকে ঠেকাতে রাষ্ট্রপক্ষের আবেদন – দৈনিক সিলেটের দিনকাল

আরিফকে ঠেকাতে রাষ্ট্রপক্ষের আবেদন

প্রকাশিত: ৬:৩৭ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০১৭

আরিফকে ঠেকাতে রাষ্ট্রপক্ষের আবেদন

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) এর সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরীর স্বপদে ফিরতে হাইকোর্টের স্থগিতাদেশ স্থগিত করার জন্য আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

বুধবার (৫ এপ্রিল) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আদালতে এ আবেদন করা হয়। রাষ্ট্রপক্ষ আজকে শুনানি করতে প্রস্তুত নয় বলে আবেদন জানালে ‘নট টু ডে’ আদেশ দেন আদালত।

আরিফুল হকের আইনজীবী আব্দুল হালিম ক্বাফী জানান, বৃহস্পতিবার (৬ এপ্রিল) এ আবেদনের শুনানি হতে পারে। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

উল্লেখ্য, রোববার (২ এপ্রিল) সিলেটের মেয়রকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ।

এরপর আরিফুলের রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (৩ এপ্রিল) সরকারের বরখাস্তাদেশ স্থগিত করেন বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ।

পাশাপাশি তার সাময়িক বরখাস্তের আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে তিনদিনের রুল জারি করেন। এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য রোববার (৯ এপ্রিল) দিন ধার্য করেছে হাইকোর্ট।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মইনুল হোসেন, এ এম আমিন উদ্দিন। সঙ্গে ছিলেন আব্দুল হালিম ক্বাফী।

সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এনামুল হাবিব রোববার দুপুরে জানান, স্থানীয় সরকার বিভাগের সিটি কর্পোরেশন অ্যাক্ট উপ-সচিব মো. মাহমুদুল আলম বরখাস্তের ফ্যাক্স বার্তা পাঠিয়েছেন। ওই বার্তায় বলা হয়েছে, ‘আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে বিশেষ ট্রাইব্যুনাল মামলা- ৪/২০০৯ এর সম্পূরক অভিযোগপত্র গত ২২ মার্চ আদালতে গৃহীত হয়েছে। সেহেতু সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে স্থানীয় সরকার বিভাগ আইন ২০০৯ এর ১২ উপধারা প্রদত্ত ক্ষমতাবলে সাময়িক বরখাস্ত করা হলো’।

প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত হত্যাচেষ্টার মামলার চার্জশিটে নাম থাকায় আরিফকে আবারও সাময়িক বরখাস্ত করা হয়। দীর্ঘ ২৭ মাস পর রোববারই সিসিকের মেয়রের চেয়ারে ফেরেন তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল