আরিফুল হক চৌধুরী জামিন বহাল! ঈদের আগে মুক্তি..! – দৈনিক সিলেটের দিনকাল

আরিফুল হক চৌধুরী জামিন বহাল! ঈদের আগে মুক্তি..!

প্রকাশিত: ৬:৩১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৬

আরিফুল হক চৌধুরী জামিন বহাল! ঈদের আগে মুক্তি..!

sylhet-mayor-ariful-haq৮ সেপ্টেম্বর ২০১৬, বৃহস্পতিবার: সিলেট সিটি কর্পোরেশনের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী হাইকোর্টে জামিন বহাল রেখেছে বলে আমাদের জানিয়েছেন কেন্দ্রীয় ছাত্রদলের নির্বাহী সদস্য ও সিলেট মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আব্দুর রকিব চৌধুরী। তবে তিনি ঈদের আগে মুক্তি পাচ্ছে না বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় এই জামিন মঞ্জুর করেন বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. মজিবুর রহমান মিঞার হাইকোর্ট বেঞ্চ।
গত ০৯ আগস্ট আরিফুলকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন একই হাইকোর্ট বেঞ্চ। দশদিনের মধ্যে সরকারের সংশ্লিষ্টদেরকে রুলের জবাব দিতে বলা হয়।
আদালতে আরিফুলের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মইনুল হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মোহাম্মদ বশীর উল্লাহ।
গত ২২ মার্চ মায়ের অসুস্থতার কারণে হাইকোর্টের অন্য একটি বেঞ্চ আরিফুল হক চৌধুরীকে ১৫ দিনের জন্য জামিন দিয়েছিলেন। জামিনে মুক্তির পর ১০ এপ্রিল আবার দ্রুত বিচার ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারেই আছেন।
প্রসঙ্গত, ২০১৪ সালের ২১ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিলেট অঞ্চলের সহকারী পুলিশ সুপার মেহেরুন নেছা পারুল মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জের তৎকালীন মেয়র জি কে গউছ এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১১ জনের নাম যোগ করে কিবরিয়া হত্যা মামলার সংশোধিত সম্পূরক অভিযোগপত্র জমা দেন। পরদিন আরিফসহ অন্যদের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করা হয়।
উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যেরবাজারে জনসভা শেষে বের হওয়ার পথে গ্রেনেড হামলার শিকার হন সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া। ওই হামলায় গুরুতর আহত অবস্থায় ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। এই মামলার প্রথম অভিযোগ পত্রে নাম না থাকলেও সংশোধিত সম্পূরক অভিযোগপত্রে আরিফের নাম আসে।