আর্তমানবতার সেবায় মানুষ জেগে উঠেছে …. অধ্যাপক মোঃ জাকির হোসেন

প্রকাশিত: ৩:১৬ অপরাহ্ণ, জুন ২৩, ২০২২

আর্তমানবতার সেবায় মানুষ জেগে উঠেছে …. অধ্যাপক মোঃ জাকির হোসেন

সিলনিউজ বিডি ডেস্ক :: সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন বলেছেন, আকস্মিক বন্যায় সিলেট অঞ্চল প্লাবিত হয়েছে। ফলে ব্যাপকভাবে ক্ষয়ক্ষতি হয়েছে। বন্যার কারণে এখনো মানুষ পানি বন্দি হয়ে আছে। পানি বন্দি অসহায় মানুষদের বিভিন্নভাবে সহযোগিতা করা হচ্ছে। আর্তমানবতার সেবায় মানুষ আজ জেগে উঠেছে। যার যার সামর্থ্য অনুযায়ী মানুষ সহযোগিতার হাত প্রসারিত করেছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সিলেট মহানগর আওয়ামী লীগ অতীতের মতই বন্যার্তদের পাশে আছে। মহানগর আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বাসা-বাড়ি এবং আশ্রয় কেন্দ্রগুলোতে গিয়ে প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন। দলীয় কাউন্সিলরবৃন্দ, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দ ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ ব্যক্তিগতভাবে বন্যার্ত মানুষের পাশে গিয়ে দাঁড়াচ্ছেন। শুধু তাই নয় সিলেটের বাইরে থেকেও সহযোগিতার হাত প্রসারিত করা হচ্ছে। বন্যার এই কঠিন পরিস্থিতিতে ‘মানুষ মানুষের জন্য ‘এই স্লোগানে অনুপ্রাণিত হয়ে নেতৃবৃন্দ এগিয়ে যাচ্ছেন।

বুধবার (২২ জুন) বিকাল ৪ টায় ২৪ নং ওয়ার্ডের কুশিঘাট এলাকায় মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও সিলেটের ডাকের ব্যবস্থাপক ওয়াহিদুর রহমান ওয়াহিদের ব্যক্তিগত উদ্যোগে খাবার ও বিশুদ্ধ পানি বিতরণকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গতকাল মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা হেলিকপ্টারে বন্যাকবলিত সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোনা জেলার বিভিন্ন এলাকা পরিদর্শন করে গেছেন এবং সিলেট সার্কিট হাউজে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। তিনি বলেছেন, ভয়ের কারণ নেই, সরকার জনগণের পাশে আছে। সব ধরনের সহযোগিতা সরকারের পক্ষ থেকে অব্যাহত থাকবে। তিনি বলেছেন, বন্যা পরিস্থিতি মোকাবিলা করেই সাহসিকতার সহিত সামনের দিকে এগিয়ে যেতে হবে এবং মানুষের কল্যাণে কাজ করতে হবে। সেই অনুযায়ী মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ এগিয়ে যাচ্ছেন। বানভাসি মানুষের পাশে দাঁড়াচ্ছেন। আজ মহানগর আওয়ামী লীগের সদস্য ওয়াহিদুর রহমান ওয়াহিদের ব্যক্তিগত পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হচ্ছে। আগামীকাল আরেকজন করবেন। তিনি বলেন, আমি নিজেও আজকে ব্যক্তিগতভাবে আজিজ-আয়েশা ফাউন্ডেশনের ব্যানারে ত্রাণ বিতরণ করেছি। এভাবে করেই দলীয় ও ব্যক্তিগতভাবে ত্রাণ বিতরণের কার্যক্রম প্রসারিত হয়ে আসছে। আগামীতে আরও প্রসারিত হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকারের সর্বাত্মক সহযোগিতা অব্যাহত আছে। ফলে সরকার, দল ও মানবিক জনগণের সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগীতার মাধ্যমেই অসহায় মানুষদের দুঃখদুর্দশার লাগব হবে। পাশাপাশি বন্যা পরবর্তী সময়ে পুর্নবাসনের ব্যবস্থার কার্যক্রম জোরদার করতে হবে।

এসময়ে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ সানাওর, কার্যনির্বাহী সদস্য মোঃ শাহজাহান, মুক্তার খান, ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাবেদ আহমদ, আকবর কবির সায়েম, পাপ্পু আহমেদ, সেলিম খান, কামাল আহমদ, লিয়াকত আলী, আবদুল্লাহ আল মামুন, মোঃ আব্দুল আলিম, মোঃ সাদ্দাম আহমেদ, আব্দুস সামাদ, আফজাল হোসেন শাহান, মাহবুব আহমেদ, তামিম আহমেদ, মোঃ নাজিম উদ্দীন সহ ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল