আ’লীগের ভবিষ্যতে রাষ্ট্রক্ষমতায় আসীন হবার সুযোগ নেই: মির্জা আলমগীর – দৈনিক সিলেটের দিনকাল

আ’লীগের ভবিষ্যতে রাষ্ট্রক্ষমতায় আসীন হবার সুযোগ নেই: মির্জা আলমগীর

প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০১৭

আ’লীগের ভবিষ্যতে রাষ্ট্রক্ষমতায় আসীন হবার সুযোগ নেই: মির্জা আলমগীর

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সরকার উপলদ্ধি করেছে যেহেতু তাদের জনসমর্থন নেই তাই এবার ক্ষমতা হারালে ভবিষ্যতে রাষ্ট্রক্ষমতায় আসীন হবার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার এক বিবৃতিতে তিনি এই কথা বলেন। বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় আদালতে হাজিরা দিতে গেলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে মির্জা ফখরুল এই বিবৃতি দেন।

বিএনপি মহাসচিব বলেন, দেশের জনগণ বর্তমান সরকারের প্রতি এতোটাই বীতশ্রদ্ধ যে, সুষ্ঠু ও অবাধ নির্বাচনের সুযোগ পেলে তারা সম্পূর্ণরুপে আওয়ামী লীগকে প্রত্যাখান করবে। এ কারণেই জনমতকে অগ্রাহ্য করে জনগণের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে জোর করে ক্ষমতা কুক্ষিগত রাখতে চায় সরকার। তিনি বলেন, ইকবাল হাসান মাহমুদ টুকুকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ সরকারি নিপীড়ণের আরেকটি অধ্যায়। বিএনপিকে নানাভাবে হয়রানী ও ক্ষতিগ্রস্ত করার ধারাবাহিক সরকারি মহাপরিকল্পনার অংশ হিসেবেই তাকে কারাগারে প্রেরণ করা হলো।

মির্জা ফখরুল বলেন, দেশের বৃহত্তম ও সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলগুলোকে নিশ্চিহ্ন করার গভীর চক্রান্তে লিপ্ত বর্তমান শাসকগোষ্ঠী অব্যাহত গতিতে নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট মামলা দিয়ে গ্রেফতারের মাধ্যমে কারান্তরীণ করছে। সেজন্যই দু:শাসনের বিরুদ্ধে সোচ্চার বিএনপিসহ সরকারবিরোধী দলগুলোকে রক্তাক্ত পন্থায় দমন করতে সরকার সবধরণের নিষ্ঠুর পদ্ধতি গ্রহণ করছে।

বিবৃতিতে তিনি বলেন, আওয়ামী সরকারের চরম প্রতিহিংসার রাজনীতির শিকার। সরকার তাদের সকল অন্যায় ও অন্যান্য দেশবিরোধী কর্মকান্ড থেকে জনদৃষ্টিকে ভিন্নদিকে সরানোর জন্য দেশব্যাপী নতুন করে হামলা-মামলা ও গ্রেফতার শুরু করেছে। ইকবাল হাসান মাহমুদ টুকুকে কারাগারে প্রেরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির জোর দাবি জানান মহাসচিব।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল