আলোচনা করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন খালেদা জিয়া: মির্জা আলমগীর – দৈনিক সিলেটের দিনকাল

আলোচনা করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন খালেদা জিয়া: মির্জা আলমগীর

প্রকাশিত: ৫:৪৪ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০১৬

আলোচনা করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন খালেদা জিয়া: মির্জা আলমগীর

1468578002_70076_1জঙ্গিবাদ দমনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জাতীয় ঐক্যর আহ্বান জানিয়েছেন। সকলের সঙ্গে আলাপ আলোচনা করেই তিনি চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহন করবেন বলে জাতিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার দুপুরে রাজধানীর পান্থপথে স্কায়ার হাসপাতালে বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব অসুস্থ্য অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা দেখতে এসে তিনি সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন। হৃদরোগে আক্রান্ত দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ওই হাসপাতালে চিকিৎসাধীন।

তিনি বলেন, রিজভী বেশ কয়েকদিন যাবৎ গুরুতর অসুস্থ্য। তাকে দেখতে এবং তার শরীরের খোজ খবর নিতে আমরা এসেছিলাম। আশা করছি, তিনি খুব দ্রুত সুস্থ্য হয়ে আবার দলের দায়িত্ব পালন করবেন। এ সময়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এ জেড এম জাহিদ হোসেন।

জাতীয় ঐক্যর ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া একজন জাতীয় নেতা। তিনি জাতির যে কোন সংকটময় মুহুর্তে তিনি সামনে এগিয়ে এসেছেন। এবারও জাতির এই কঠিন সময়ে বিশেষ করে সন্ত্রাস-উগ্রবাদের যে ভয়াবহতা যেটা জাতির জন্য মারাত্ক হুমকি। সেটাকে মোকাবেলা করার জন্য জাতীয় ঐক্যর ডাক দিয়েছেন। সেই ডাকে পরবর্তী পদক্ষেপ গ্রহনে পেশাজীবীসহ বিভিন্ন শ্রেনীর মানুষের সাথে আলাপ- আলোচনা শুরু করেছেন। এরই একটি পর্যায়ে গতকাল তিনি দেশের বরণ্য কিছু বিশিষ্ঠ ব্যক্তির সাথে আলোচনা শুরু করেছেন।

তিনি বলেন, সকল দল রাজনীতিবিদ,শুশীল সমাজ বিশিষ্ঠ ব্যক্তিবর্গ ও বিভিন্ন পেশার মানুষের সঙ্গে কথা বলে এই বয়াবহতা কিভাবে প্রতিরোধ করা যায় ; সেব্যাপারে তিনি ( বেগম খালেদা জিয়া) কার্যক্রম গ্রহন করবেন। সেটারই প্রস্তুতি সভা হয়েছে গতকাল। সেই প্রস্তুতি সভায় তারা তাদের মতামত দিয়েছেন। সে মতামত গুলো তিনি শুনেছেন। সকলের সঙ্গে আলাপ আলোচনা করেই চুড়ন্তি সিদ্ধান্ত গ্রহন করবেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া।