‘আল্লাহ’ লেখা চত্বর উদ্বোধনে মুসলমানদের আত্মার চাহিদা পূরণ হয়েছে : সামাদ চৌধুরী – দৈনিক সিলেটের দিনকাল

‘আল্লাহ’ লেখা চত্বর উদ্বোধনে মুসলমানদের আত্মার চাহিদা পূরণ হয়েছে : সামাদ চৌধুরী

প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২০

‘আল্লাহ’ লেখা চত্বর উদ্বোধনে মুসলমানদের আত্মার চাহিদা পূরণ হয়েছে : সামাদ চৌধুরী

জুনেদ আহমদ :: মহান আল্লাহ তায়ালার নাম খচিত দৃষ্টিনন্দন মাহমুদ উস সামাদ চৌধুরী চত্বর এর উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় সিলেটের ফেঞ্চুগঞ্জ কুশিয়ারা সেতু সংলগ্ন সিলেট-৩ আসনের এমপি নিজেই এই চত্বর উদ্বোধন করেন।

এসময় সিলেট-৩ আসনের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী বলেন, পরিচ্ছন্ন সিলেট-৩ আসনকে গড়ে তোলাই আমার প্রধান প্রধান লক্ষ্য। এ ছাড়া সৌন্দর্য বর্ধনের লক্ষ্যে যে চত্বরটি নির্মাণ করা হয়েছে তা সর্বস্তরের জনসাধানের মতামতের ভিত্তিতে করা হয়েছে। এটা নির্মানের মাধ্যমে আমি নিজেকে গর্বিত মনে করছি। মুসলিম ঐতিহ্যের স্মারক হিসেবে আল্লাহ লেখা চত্বর সিলেটসহ সারা দেশে সুখ্যাতি লাভ করেবে। আল্লাহর নাম খচিত এ চত্বরটি শুধু সৌন্দর্য্যই বৃদ্ধি করে নাই প্রতিটি ধর্মপ্রান মুসলমানদের আত্মার চাহিদা পূরণ করা হয়েছে।আমার নির্বাচনী এলাকা দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ এই ৩ টি উপজেলাকে মডেল উপজেলা হিসাবে গড়ে তুলতে আর প্রচেষ্টা অব্যাহত থাকবে, বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন, তারই ধারাবাহিকতায় আমিও আমার নির্বাচনী এলাকার যোগাযোগ, শিক্ষা, চিকিৎসা, বিদ্যুৎ কৃষি সহ সামগ্রিক উন্নয়নের পাশাপাশি সুন্দর্য বর্ধনের কাজ করে যাচ্ছি, আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

এই চত্বরটির মাঝখানে সু-বিশাল একটি পিলারে উপরে চূড়ায় বড় করে সুন্দরভাবে লেখা হয়েছে ‘আল্লাহু’নাম। চত্বরটি গড়ে উঠায় উপজেলা এখন আরও জনপ্রিয় ও আকর্ষণীয় হয়ে উঠেছে। যার প্রশংসা রয়েছে এলাকাবাসী, পথচারী ও দর্শনার্থীদের মুখে মুখে। দৃষ্টিনন্দন এক ইসলামি স্থাপত্যশিল্প আল্লাহু লেখা এই চত্বরটি ইতমধ্যে নজর কেড়েছে ফেঞ্চুগঞ্জবাসীর। যাতে প্রশংসিত হচ্ছেন সিলেট-৩ আসনের উন্নয়নের রুপকার মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি। সব মিলিয়ে এই চত্বর ফেঞ্চুগঞ্জের সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি এক ইসলামি স্থাপত্যশিল্প বাস্তবায়িত ও উত্তম কাজের একটি মাইল ফলক হয়ে থাকবে বলেও বিশ্বাস স্থানীয় এলাকাবাসীর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ফয়জুল ইসলাম মানিক,অনুষ্টান পরিচালনা করেন দপ্তর সম্পাদক মাহফুজুর রহমান জাহাঙ্গীর। এসময় উপস্থিত ছিলেন সিলেট সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়ুয়া, সাবেক উপ বিভাগীয় প্রকৌশলী, বিশ্বনাথ সড়ক উপ বিভাগের মোঃ নুরুল মজিদ চৌধুরী, উপ বিভাগীয় প্রকৌশলী, বিশ্বনাথ সড়ক উপ বিভাগের নূরে আলম সিদ্দিকী, ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রাখী আহমেদ, সহকারী কমিশনার ভূমি মৌসুমী মান্নান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহিরুল ইসলাম মুরাদ, ফেঞ্চুগঞ্জ থানার ওসি মোঃ সাফায়েত ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ফয়জুল ইসলাম শাখাওয়াত হোসেন তরু, রাজু আহমদ রাজা, মামুন আহমদ নেওয়াজ, যুগ্ম সাধারণ সম্পাদক মহিব উদ্দিন বাদল, সাংগঠনিক সম্পাদক, জেলা পরিষদের সদস্য আব্দুল আউয়াল কয়েস, আব্দুল হাই খসরু, ঘিলাছড়া ইউপি চেয়ারম্যান হাজী লেইছ চৌধুরী, মাইজগাঁও ইউপি চেয়ারম্যান সুফিয়ানুল করিম চৌধুরী, উত্তর কুশিয়ারা ইউপি চেয়ারম্যান আহমদ জিলু, ফেঞ্চুগঞ্জ থানার ওসি তদন্ত খালেদ আহমদ চৌধুরী, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ ইমাদ উদ্দিন নাসিরী,উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শহিদুজ্জামান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আবু সাঈদ মিয়া, উপজেলা সহকারী প্রকৌশলী ওয়াজিবুর রহমান, ফেঞ্চুগঞ্জ বণিক সমিতির আহবায়ক আব্দুল বারী, মাইজগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মইন উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক আব্দুল মালিক সাইস্তা, ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লুকমান আহমদ লছমান, উওর কুশিয়ারা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম, উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, উপজেলা শ্রমিক লীগের কার্যকরী সালেক আহমদ, সাধারণ সম্পাদক আব্দুল মতিন, কৃষক লীগের সভাপতি খলিলুর রহমান কলা, সাধারণ সম্পাদক আবু মিয়া, যুবলীগের আহবায়ক মাশার আহমদ শাহ, যুগ্ম আহবায়ক মাহবুবুল ইসলাম মিছলু, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক রাসিক আহমদ, উপজেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক মুমিনুল হাসান, দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আশিক আলী, যুবলীগ নেতা পারভেজ আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সভাপতি ছদরুল ইসলাম প্রমুখ।

ভিডিও দেখুন : ‘আল্লাহ’ লেখা চত্বর উদ্বোধনে মুসলমানদের আত্মার চাহিদা পূরণ হয়েছে : সামাদ চৌধুরী