আড়াই ঘন্টা নেতা-কর্মীদের ভিড় ডিঙিয়ে বাসায় খালেদা জিয়া : বৃহস্পতিবার আদালতে যাবেন – দৈনিক সিলেটের দিনকাল

আড়াই ঘন্টা নেতা-কর্মীদের ভিড় ডিঙিয়ে বাসায় খালেদা জিয়া : বৃহস্পতিবার আদালতে যাবেন

প্রকাশিত: ১২:৫২ পূর্বাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৭

আড়াই ঘন্টা নেতা-কর্মীদের ভিড় ডিঙিয়ে বাসায় খালেদা জিয়া : বৃহস্পতিবার আদালতে যাবেন

নিজস্ব প্রতিবেদক: বিমানবন্দর থেকে বনানীর কাকলী পর্যন্ত নেতা-কর্মীদের ভিড় ডিঙিয়ে রাত ৮টায় অর্থাৎ আড়াই ঘন্টায় গুলশানের বাসায় পৌঁছান খালেদা জিয়া।

বিকাল ৫টা ১০ মিনিটে অ্যামিরাটস এয়ার লাইন্সের ফ্লাইটে ঢাকা পৌঁছান বিএনপি চেয়ারপারসন। বিমান বন্দরের আনুষ্ঠানিকতা শেষ করে গুলশানের উদ্দেশ্যে যাত্রা শুরু করে সাড়ে ৫টায়।

গুলশানের বাসা ‘ফিরোজা‘য়’ পৌঁছাল ছোট ভাই শামীম এস্কান্দরের স্ত্রী কানিজ ফাতেমা, দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সাবিহ উদ্দিন আহমেদ, আবদুল কাইয়ুম, বিশেষ সহকারি শামসুর রহমান শিমুল বিশ্বাস, কেন্দ্রীয় নেতা শামা ওবায়েদ, জেবা খানসহ নেতৃবৃন্দ খালেদা জিয়াকে শুভেচ্ছা জানান।

এরপর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, ‘‘আজকে বিমানবন্দরের বাইরে লক্ষ লক্ষ মানুষ তাদের প্রিয় নেত্রীকে তাদের প্রাণের অন্তঃস্থল থেকে সংবর্ধনা জানিয়েছে। এই সংবর্ধনা নজিরবিহীন।বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও সর্বস্তরের জনগন দেশনেত্রীকে সংবর্ধনা জানিয়েছে।”

‘‘ এই সংবর্ধনা প্রমাণিত হয়েছে দেশনেত্রী বেগম খালেদা জিয়া দেশের সবচাইতে জনপ্রিয় নেতা। আমরা সব সময় প্রত্যাশা করি দেশের মানুষ যেভাবে তাকে ভালোবাসেন, গণতন্ত্রের জন্য তিনি যেভাবে সংগ্রাম করছেন, সেই সংগ্রামকে আমরা যেন অব্যাহত রাখতে পারি এবং বিজয় অর্জন করতে পারি-এটাই আমাদের প্রত্যাশা।”

বৃহস্পতিবার সকালে আদালতে যাবেন খালেদা
এক প্রশ্রের জবাবে বিএনপি মহাসচিব বলেন, ‘‘ আমরা আশা করছি, তিনি কাল(বৃহস্পতিবার) আদালতে যাবেন। আলীয়া মাদ্রাসার বিশেষ আদালতে যাবেন।”

বিমান বন্দরের গোল চত্বর তার গাড়িবহরে এসে পৌঁছোলে হাজার হাজার নেতা-কর্মীর মুহুর্র মুহুর্র করতালির মধ্যে দিয়ে খালেদা জিয়াকে শুভেচ্ছা জানায়। সাংবাদিকদের সাথে মহাসচিব কথা বলার সময়ে বরকত উল্লাহ বুলু, এজেডএম জাহিদ হোসেন, হাবিব উন নবী খান সোহেল, শায়রুল কবির খান প্রমূখ উপস্থিত ছিলেন।

নেত্রীকে বহনকারী নিশান প্রেট্রোল কারটি হাজার হাজার মানুষের ভিড় ডিঙিয়ে চেয়ারপারসনের ব্যক্তিগত নিরাপত্তা দলকে চরম বেগ পেতে হয়। নেতা-কর্মীরা গাড়িটি কর্ডন করে এগুতে থাকে। যুব ও ছাত্র দলের নেতা-কর্মীরা মোটর শোভাযাত্রা সহকারে খালেদা জিয়ার গাড়িবহরকে গুলশানের বাসায় পৌঁছিয়ে দেয়।

খিলক্ষেত, নিকুঞ্জ, শেওড়া, হোটেল রেডিসন মোড়, বনানী পর্য্ন্ত বিভিন্ন স্থানে নেতা-কর্মীরা নানা রঙের ব্যানার ফেষ্টুন নিয়ে দলের চেয়ারপারসনকে শুভেচ্ছা জানান। খালেদা জিয়া ও তারেক রহমানের বড় ব্যানারও কর্মীরা বহন করে। ব্যানারে লেখা ছিলো, ‘মাদার অব ডেমোক্রসি’,

বিমান বন্দর থেকে খিলক্ষেত পর্য্ন্ত রাস্তার দুই সড়কের লাইট বন্ধ ছিলো। সেখানে হাজার হাজার নেতা-কর্মীরা তাদের মোবাইলের লাইট জ্বালিয়ে গাড়িবহরকে পথ নির্দেশনা দেয়। খিলক্ষেত থেকে আবার সড়কের দুই দিকের লাইট চালু দেখা গেছে। ক্রীম রঙের শাড়ি পরহিতা বেগম জিয়া গাড়ি থেকে হাত নেড়ে নেতা-কর্মীদের শুভেচ্ছার জবাব দেন।