আ.লীগের নতুন কমিটিকে ফখরুলের অভিনন্দন – দৈনিক সিলেটের দিনকাল

আ.লীগের নতুন কমিটিকে ফখরুলের অভিনন্দন

প্রকাশিত: ১২:০৩ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৬

আ.লীগের নতুন কমিটিকে ফখরুলের অভিনন্দন

image-4449২৩ অক্টোবর ২০১৬, রবিবার: সদ্য ঘোষিত আওয়ামী লীগের কমিটির সদস্যদের অভিনন্দন জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নতুন কমিটি গণতন্ত্র পুনরুদ্ধারে এগিয়ে আসবে এবং গণতন্ত্রের জন্য কাজ করবে বলে আশা প্রকাশ করেন বিএনপির মহাসচিব।

রবিবার রাজধানীর সেগুবাগিচায় এক আলোচনা সভায় ফখরুল এই অভিনন্দন জানান। কচিকাঁচা মিলনায়তনে প্রয়াত চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলামের ৭৫তম জন্মদিন উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়। এর আয়োজন করে জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোট।

রবিবার আওয়ামী লীগের কাউন্সিলের দ্বিতীয় দিনে নতুন কমিটি ঘোষণা করা হয়। সভাপতি পদে অষ্টমবারের মতো শেখ হাসিনা নির্বাচিত হন। সাধারণ সম্পাদক হয়েছেন ওবায়দুল কাদের। সভাপতিমণ্ডলীতে নতুন সাতজন যুক্ত হয়েছেন। পূর্ণাঙ্গ কমিটি শিগগির ঘোষণা করা হবে।

আওয়ামী লীগের কাউন্সিলে বিএনপিকে আমন্ত্রণ জানানো হলেও শেষ পর্যন্ত বিএনপির কেউ যায়নি।

আলোচনায় অংশ নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আজ দেশে গণতন্ত্র নেই, মানুষের কথা বলার অধিকার নেই। সারা দেশে আজ কারাগারে পরিণত হয়েছে। সারা দেশের মানুষ কারাগারে মধ্যে অবস্থান করছে।’

ফখরুল বলেন, ‘এই অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে যারাই কথা বলছে তাদেরকেই খুন-গুমসহ বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। চাষী নজরুল ইসলাম ছিলেন স্পষ্টভাষী লোক। এই দুঃসময়ে চাষী নজরুল ইসলামের মতো লোকের খুবই প্রয়োজন।’

চাষী নজরুল ইসলামের স্ত্রী জোৎসান কাজীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, জাসাস সাধারণ সম্পাদক মনির খান, বিএনপির চেয়ারপারসনের উদেষ্টা নাজমুল হক নান্নু প্রমুখ।