আ.লীগ নেতা আশিকের বিরুদ্ধে রাস্তা উন্নয়নের নামে অর্থ আত্মসাতের অভিযোগ – দৈনিক সিলেটের দিনকাল

আ.লীগ নেতা আশিকের বিরুদ্ধে রাস্তা উন্নয়নের নামে অর্থ আত্মসাতের অভিযোগ

প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০১৯

আ.লীগ নেতা আশিকের বিরুদ্ধে রাস্তা উন্নয়নের নামে অর্থ আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
মোগলগাও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশিক মিয়া স্থানীয় একটি রাস্তার উন্নয়ন কাজের টাকা আত্মসাত করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসার সরেজমিন তদন্ত করে সত্যতা প্রমাণ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, মোগলগাও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ২ নং ওয়ার্ডের সদস্য সৈয়দপুর মসজিদ থেকে মাদ্রাসা পর্যন্ত ভায়া আব্দুর রহিমের বাড়ি, রাস্তার মাটি কাজ (কাবিখা) না করে টাকা আত্মসাতের অভিযোগ সরেজমিন তদন্ত করা হয়। গত ২০১৮-২০১৬ইং অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিখা) কর্মসূচির নির্বাচনী এলাকা ভিত্তিক ১ম পর্যায় ‘সৈয়দপুর পুরাতন জামে মসজিদ থেকে রহিমের বাড়ি হয়ে নুরউদ্দীনের বাড়ির সামন হয়ে মাদ্রাসা পর্যন্ত রাস্তা পুন: নির্মাণ’ প্রকল্পে বরাদ্দ ৮ হাজার মেট্টিক টন চাউল নামীয় প্রকল্পে ৫০% অর্থাৎ ৪ হাজার মেট্টিক টন চাউল উত্তোলন করা হয়। কিন্তু সরেজমিন তদন্তে কোনো কাজ হয় নাই দৃশ্যমান হয়।
এমতাবস্থায় প্রকল্পের আত্মসাৎকৃত ৪ হাজার মেট্টিক টন চাউলের সরকারি মূল্য ১ লক্ষ ৩ হাজার ৮৪ টাকা পত্র জারির ৭ দিনের মধ্যে সরকারি কোষাগারে জমা দিতে অনুরোধ করা হলো। টাকা জমাদানে ব্যর্থ হলে ফৌজদারী আইনে মামলা রুজু করা হবে।