ইংল্যান্ডের ব্যাটিং পরামর্শক হলেন জ্যাক ক্যালিস – দৈনিক সিলেটের দিনকাল

ইংল্যান্ডের ব্যাটিং পরামর্শক হলেন জ্যাক ক্যালিস

প্রকাশিত: ৬:৪৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২০

ইংল্যান্ডের ব্যাটিং পরামর্শক হলেন জ্যাক ক্যালিস

স্পোর্টস ডেস্ক::
দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার জ্যাক ক্যালিসকে আসন্ন শ্রীলঙ্কা টেস্ট সিরিজকে সামনে রেখে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

জানুয়ারিতে শ্রীলংকার গলে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড ক্রিকেট দল। জো রুটদের আসন্ন এ সফরকে সামনে রেখে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার জ্যাক ক্যালিসকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিল ইসিবি।

গত গ্রীষ্মে পাকিস্তানের বিপক্ষে টেস্টে জোনাথন ট্রট এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের আগে খণ্ডকালীন সময়ের জন্য মার্কাস ট্রেসকোথিককে নিয়োগ দিয়েছিল ইসিবি।

জ্যাক ক্যালিস দক্ষিণ আফ্রিকার হয়ে ১৬৬ টেস্টে অংশ নিয়ে ৪৫টি সেঞ্চুরির সাহায্যে ১৩ হাজার ২৮৯ রান সংগ্রহের পাশাপাশি বল হাতে শিকার করেন ২৯২ উইকেট। আর ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ৩৫৩ ম্যাচে অংশ নিয়ে ১৭টি সেঞ্চুরির সাহায্যে ১২ হাজার ২৪৫ রান সংগ্রহের পাশাপাশি পেস বোলিংয়ে শিকার করেন ২৮৫ উইকেট।

ক্রিকেট থেকে অবসরে কোচিংকে পেশা হিসেবে বেছে নিয়েছেন ক্যালিস। দীর্ঘদিন ধরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা এই তারকা অলরাউন্ডারকে ২০১৫ সালে প্রধান কোচের দায়িত্ব দেয় কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। তারপর থেকে দলটির কোচ হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন ৪৫ বছর বয়সী এই সাবেক তারকা ক্রিকেটার।