ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশন ইপিবিএ’র কার্যনির্বাহী পরিষদের সভা – দৈনিক সিলেটের দিনকাল

ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশন ইপিবিএ’র কার্যনির্বাহী পরিষদের সভা

প্রকাশিত: ৬:২৮ পূর্বাহ্ণ, আগস্ট ২, ২০১৬

ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশন ইপিবিএ’র কার্যনির্বাহী পরিষদের সভা

frinceআবু তাহির, ফ্রান্স: অত্যন্ত ঝাকজমক আর আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে ইউরোপের সর্ব বৃহৎ বাংলাদেশী সামাজিক সংগঠন” ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশন” ইপিবিএ’র  প্রথম কার্য- নির্বাহী  কমিটির সভা নেদারল্যান্ডের আমস্টারডামে কাম্পানিল  হোটেলের বল রুমে অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার ১৭ টি দেশের প্রতিনিধিদের  উপস্থিতিতে এ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের প্রেসিডেন্ট শাহনূর খান এর সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল  ইঞ্জিনিয়ার ওসমান হোসেইন  মনির  এর পরিচালনায়  সভার শুরুতেই বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা ও  সারা বিশ্বে সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় ।
এসময় বক্তারা বলেন  বাংলাদেশী ও ইউরোপীয় যুবশক্তির অংশগ্রহনে যৌথ আন্তঃসাংস্কৃতিক উন্নয়ন, একীভূতকরণ ও অভিবাসী সমাজকে ইউরোপীয় সমাজের মূলধারায় যুক্ত করার প্রচেষ্টা ও সর্বোপরি প্রবাসীদের সকল সমাধানে কাজ করার লক্ষে  “ইপিবিএ ” এর সৃষ্টি হয়েছে ।
বাংলাদেশে বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে সাহায্য ও সহযোগিতা, ইউরোপীয় ও বাংলাদেশী ক্রীড়ানুরাগী যুবশক্তির অংশগ্রহনে আন্তর্জাতিক ক্রীড়ানুষ্ঠান,ইউরোপে বাংলাদেশিদের  কর্মসংস্থান সৃষ্টির লক্ষে ট্রেনিং ,কমিউনিটি সমূহের ও প্রবাসীদের নানাবিদ সমস্যা সমাধান এবং বাংলাদেশী নাগরিকদের বিভিন্ন অধিকার সংরক্ষণের প্রত্যয়ে কাজ করবে “ইপিবিএ ”।
প্ৰথম কার্যকরী পরিষদের সভা থেকে দ্বৈত নাগরিকত্ব,প্রবাসীদের মরদেহ রাষ্ট্রীয় খরচে দেশে প্রেরণ ,বাংলাদেশে এয়ারপোর্ট সহ বিভিন্ন জায়গায় প্রবাসীদের হয়রানি বন্ধে  বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। এসময় জার্মান থেকে ৫০০ প্রবাসী বাংলাদেশীকে বাংলাদেশে ফেরত পাঠানোর পক্রিয়া বন্ধে ইপিবিএ ,এর ভূমিকাকে সাধুবাদ জানান উপস্থিত ইউরোপিয়ান কমিউনিটির নেতারা।
এসময় প্রবাসীদের অধিকার নিশ্চিত ও সংরক্ষণের অঙ্গীকার নিয়ে সভার শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের কোষাধক্ষ্য শারফুদ্দিন আহমদ জুয়েল , বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা আশারাফ উদ্দিন ,এইচ এস হায়দার, নূরে আলম সিদ্দিকী বাচ্চু, মোহাম্মদ আলী ,সিনিয়র সহ সভাপতি শওকত হোসেইন বিপু,সম্মানিত সদস্য এম এ তাহের ,সহ সভাপতি মামুন মিয়া ,ডঃ কাইয়ুম , তেরাউল ইসলাম, আশরাফুল ইসলাম ,নাহার মমতাজ, আসিফ ইকবাল ,মুরাদ খান ,সহসাধারণ সম্পাদক  নজরুল ইসলাম ,মোতালেব খান ,মোহাম্মদ মেহেদী হাসান ওলি,আব্দুল মতিন মোল্লা, ফিরোজ আহমদ বাবুল,রিসার্চ এন্ড ডেভোলফমেন্ট সম্পাদক সুলতান বাবর, সাংগঠনিক সম্পাদক অলিউদ্দিন শামীম,সহ সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা,সহকারী কোষাধক্ষ অজয় দাস , দপ্তর সম্পাদক আবু তাহির, সহ দপ্তর সম্পাদক আমিন খান হাজারী,সাংস্কৃতিক সম্পাদক মাহাবুবুর রহমান,সহ সাংস্কৃতিক সম্পাদক আব্দুর রহিম আকাশ, প্রকাশনা সম্পাদক সাইফুল ইসলাম,  কর্মসংস্থান বিষয়ক সম্পাদক শাহাদৎ হোসেইন সাইফুল, মহিলা সম্পাদিকা সেলিনা আক্তার জোছনা, সহ মহিলা সম্পাদিকা সালমা ইব্রাহিম, সহ সমাজ সেবা সম্পাদক ফেরদৌস করিম আখনজী ,সম্মানিত সদস্য মনির হক সহ সংগঠনের নেতারা।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল