ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের বিক্ষোভে পুলিশের বাধা – দৈনিক সিলেটের দিনকাল

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের বিক্ষোভে পুলিশের বাধা

প্রকাশিত: ১১:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০১৮

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের বিক্ষোভে পুলিশের বাধা

পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিবাদী গান ও অবস্থান কর্মসূচি।

শনিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ৫দফা আদায়ের দাবীতে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদী গানের আয়োজন করেন সাধারণ শিক্ষার্থীরা।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রধান গেইটে শিক্ষার্থীরা অবস্থান করতে চাইলে বাধা প্রদান করেন সিলেট কোতোয়ালী মডেল থানা পুলিশের একটি দল। এসময় সাংবাদিকরা ছবি তুলতে গেলেও বাধা প্রদান করেন কোতোয়ালী থানার উপ পরিদর্শক (এসআই) ইয়াসিন।

তিনি বলেন, ‘ক্যাম্পাসের প্রধান গেইটে শিক্ষার্থীদের অবস্থানের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিষেধ আছে। দাবী আদায়ের জন্য আন্দোলন হলে তারা কর্তৃপক্ষের সাথে কথা বলতে পারে কিন্তু এখানে অবস্থান করা যাবে না।’

 

এসময় আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা তাদের শান্তিপূর্ণ কর্মসূচীতে পুলিশের এধরণের ব্যবহারে নিন্দা ও প্রতিবাদ জানান।

দাবী আদায়ে পরবর্তী কর্মসূচী পরে জানানো হবে জানিয়ে সাধারণ শিক্ষার্থীরা বলেন, আমরা আপাতত অভিভাবক ও শিক্ষাবিদদের সাথে মতবিনিময় সভা করবো।

প্রসঙ্গত, গত ১৯ সেপ্টেম্বর থেকে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে সাময়িক বহিষ্কার হওয়া দুই শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহার ও বিশ্ববিদ্যালয়ের যাবতীয় সংকট নিরসনের জন্য আন্দোলন করে আসছেন বিশ্ববিদ্যালয়টির সাধারণ শিক্ষার্থীরা।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল