ইমরুলের সেঞ্চুরি, জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ – দৈনিক সিলেটের দিনকাল

ইমরুলের সেঞ্চুরি, জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ

প্রকাশিত: ৪:০১ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০১৬

ইমরুলের সেঞ্চুরি, জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ

31036৭ অক্টোবর ২০১৬, শুক্রবার: ইংল্যান্ড ইমরুল কায়েসের প্রিয় টার্গেট আর নিজের মাঠে ইংল্যান্ডকে প্রতিপক্ষ হিসেবে পেয়ে প্রস্তুতি ম্যাচে যেমন শতক তুলে নিয়েছিলেন, টুর্নামেন্টের প্রথম ম্যাচেও করলেন সেঞ্চুরি।

৩১০ রানের শক্ত লক্ষ্যে খেলতে নেমে ইমরুল কায়েসই যেন হয়ে উঠেছেন দলের একমাত্র ভরসা। আর ২টি ৬ ও ১১টি চারের মারে শতরান তুলে নিয়েছেন তিনি। আর মমাঠে তাকে শক্তভাবেই সহযোগিতা করছেন সাকিব আল হাসান।

মাহমুদুল্লাহর সাথে জুটি ভাঙার পর মুশফিকের সাথে জুটি গড়তে গিয়েও পারলেন না ইমরুল। মাহমুদুল্লাহর পর মুশফিককেও ফিরিয়েছেন রশীদ। তার আগে আদিল রশীদের বলে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান মাহমুদুল্লাহ রিয়াদ।

তামিমের সাথে ব্যাট অপেন করেননি দল থেকে বাদ পড়া সৌম্য। তবে তার জায়গায় সুযোগ পাওয়া ইমরুল কায়েসের ব্যাটে ভর করেই খেলায় রানের ছন্দে ফিরেছে বাংলাদেশ। ৪ উইকেট হারালেও রানের গতি রয়েছে লক্ষ্যমাত্রার পৌছাবার মতোই।

৩৬ওভার শেষে দলীয় সংগ্রহ ৪ উইকেটে ২২৬রান আর ইতিমধ্যেই নিজের একটি অর্ধশতক তুলে নিয়ে শতকের লক্ষ্যে রয়েছেন ইমরুল।

ওপেনার তামিম ইকবাল অবশ্য টিকতে পারলেন না বেশিক্ষণ। আউট হয়ে গেছেন এই ওপেনার। অভিষিক্ত জেক বলের শিকার হওয়ার আগে নামের পাশে যোগ করেন ১৭ রান।

এর আগে ডেভিড উইলির দুর্দান্ত ক্যাচে আউট হয়ে ফিরে গেছেন সাব্বির রহমান। ১১ বলে তিনি করেন ১৮ রান। জেক বলের আগের বলেই মেরেছিলেন চার। আত্মবিশ্বাসী সাব্বির রহমান পরের বলটা উড়িয়ে মারলেন ডিপ মিডউইকেটে, বল ভাসাতে ভাসতে যাচ্ছিল সীমানার ওপারে। লাফ দিলেন উইলি, বল ধরলেন কিন্তু নিজের ভারসাম্য ধরে রাখতে পারলেন না ইংলিশ পেসার। যদিও নিজে সীমানা পেরিয়ে গেলেও তালুবন্দি করা বলটা শূন্যে ভাসিয়ে এপারে এসে আবার মুঠোবন্দি করলেন বল। তাতে দুর্দান্ত এক ক্যাচ ধরে প্যাভিলিয়নে ফেরত পাঠান ভয়ঙ্কর হয়ে উঠা সাব্বিরকে।

জিততে বাংলাদেশের দরকার ৩১০ রান। টস জেতা ইংল্যান্ড বেন স্টোকসের ১০১ রানের ইনিংসটির সঙ্গে জশ বাটলার ও বেন ডাকেটের হাফসেঞ্চুরিতে  ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে স্কোরে জমা করেছে ৩০৯ রান।