ইরানে বিমান বিধ্বস্ত, ৬৬ আরোহীর সবাই নিহত – দৈনিক সিলেটের দিনকাল

ইরানে বিমান বিধ্বস্ত, ৬৬ আরোহীর সবাই নিহত

প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০১৮

ইরানে বিমান বিধ্বস্ত, ৬৬ আরোহীর সবাই নিহত

ইরানে অভ্যন্তরীণ ফ্লাইটের একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে ছয় ক্রুসহ ৬৬ আরোহীর সবাই নিহত হয়েছেন।

রোববার সকাল ৮টায় দেশটির জাগরোস পার্বত্যাঞ্চলে বিমানটি বিধ্বস্ত হয়। ধারণা করা হচ্ছে, খারাপ আবহাওয়ার কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে।

অসেমান এয়ারলাইন্সের এ বিমানটি ফ্রান্স ও ইতালির যৌথ মালিকানাধীন এটিআর কোম্পানি নির্মিত এবং এটি রাজধানী তেহরানের মেহরাবাদ বিমানবন্দর থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ইয়াসুজ শহরে যাচ্ছিল। বিমানটি উড্ডয়নের ৫০ মিনিট পরই রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত সেখানে হেলিকপ্টারে করে উদ্ধারকর্মীদের পাঠানো হয় কিন্তু ঘন কুয়াশা ও বৃষ্টির কারণে হেলিকপ্টারটি অবতরণ করতে পারে নি। উদ্ধারকর্মীদেরকে পরে সড়কপথে সেখানে পাঠানো হয়।

ইরানের জরুরি বিভাগের মুখপাত্র মুজতবা খালেদি জানান, এরইমধ্যে উদ্ধারকর্মীরা দুর্ঘটনাস্থলে পৌঁছেছেন এবং আরোহীদের মৃতদেহ উদ্ধারের চেষ্টা করছেন। তবে উদ্ধারকর্মীরা এখনো বিমানটিকে খুঁজে পান নি। খারাপ আবহাওয়ার পরও উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

দ্য এসিয়েমান এয়ারলাইনের জনসংযোগ বিভাগের পরিচালক মোহাম্মদ তাবাতাবাই এএফপিকে বলেন, রাজধানী থেকে ৫০০ কিলোমিটার দক্ষিণে জাগরোস অঞ্চলের দেনা পর্বতে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। ইয়াসুজ থেকে ২৩ কিলোমিটার দূরে ছিল তা। ওই এলাকা তল্লাশির পর দুর্ভাগ্যবশত আমরা জানতে পারলাম উড়োজাহাজটি বিধ্বস্ত হয়েছে। অত্যন্ত কষ্টের সঙ্গে জানাচ্ছি যে সবাই নিহত হয়েছেন।

উড়োজাহাজটিতে একটি শিশুসহ ৬০ জন যাত্রী ছিলেন। আর ছয়জন ক্রু ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল