ইলিয়াছ আলীর স্থলাভিষিক্ত হলেন ডা. সাখাওয়াত জীবন – দৈনিক সিলেটের দিনকাল

ইলিয়াছ আলীর স্থলাভিষিক্ত হলেন ডা. সাখাওয়াত জীবন

প্রকাশিত: ৫:৩৫ পূর্বাহ্ণ, এপ্রিল ১০, ২০১৬

ইলিয়াছ আলীর স্থলাভিষিক্ত হলেন ডা. সাখাওয়াত জীবন

08ডা. সাখাওয়াত হাসান জীবনকে বিএনপির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মনোনীত করা হয়েছে। তিনি সদ্য সাবেক কমিটির সহসাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

তিনি মূলত বিএনপির নিখোঁজ নেতা ইলিয়াছ আলীর স্থলাভিষিক্ত হলেন। ইলিয়াছ আলী কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্বের পাশাপাশি সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করতেন।

শনিবার দিনগত রাত ১১টা ৫৫ মিনিটে সংবাদমাধ্যমে পাঠানো বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে বিকেল ৪টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের ৮ জন যুগ্ম-মহাসচিব এবং ৮ জন সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করেন রিজভী। তখন সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের পদে কারোর নামই ঘোষণা করা হয়নি।

ওই সংবাদ সম্মেলনের ৮ ঘণ্টা পর সংবাদমাধ্যমে এ সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তি পাঠালো বিএনপি।

২০১২ সালের ১৭ এপ্রিল রাজধানীর বনানী থেকে গাড়িচালক আনসার আলীসহ অপহৃত হন বিএনপির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী। পরে রাস্তায় পড়ে থাকা তার গাড়ি উদ্ধার করে বনানী থানা পুলিশ। অপহরণের পর থেকেই পরিবার ও বিএনপির পক্ষ থেকে ইলিয়াস আলীকে খুঁজে বের করার দাবি জানানো হচ্ছে। কিন্তু এতোদিনেও তার কোনো সন্ধান দিতে পারেনি সরকার।

তিনি জীবিত আছেন, না মারা গেছেন- এ ব্যাপারেও সুনির্দিষ্ট কোনো তথ্য দিচ্ছে না আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আগামী ১৭ এপ্রিল ইলিয়াস আলীর অপহরণের চার বছর পূর্ণ হবে।