ইলিয়াছ আলী গুমের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ মিছিল, পুলিশের গুলিতে ১ পথচারী নিহত – দৈনিক সিলেটের দিনকাল

ইলিয়াছ আলী গুমের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ মিছিল, পুলিশের গুলিতে ১ পথচারী নিহত

প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০১২

ইলিয়াছ আলী গুমের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ মিছিল, পুলিশের গুলিতে ১ পথচারী নিহত

স্টাফ রিপোর্টার: নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশ অতর্কিত হামলা ও গুলি চালিয়ে এক পথচারীকে নিহত করেছে। নিহত পথচারীর নাম আব্দুল হক বলে জানা গেছে। তার পুরো পরিচয় পর্যন্ত পাওয়া যায়নি।

জানা যায়, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াছ আলী গুম হওয়ার প্রতিবাদে গতকাল ১৯ এপ্রিল ২০১২ ইং রোজ বৃহস্পতিবার দুপুর ১২.০০ ঘটিকার সময় বিক্ষোভ মিছিল বের করে সিলেট জেলা ছাত্রদল। মিছিলটি জিন্দাবাজার থেকে বের হয়ে কোর্ট পয়েন্টে আসা মাত্রই পুলিশ অতর্কিত হামলা চালায়। পুলিশের ছুঁড়া গুলিতে পথচারী আব্দুল হক নিহত হন, আহত হন ছাত্রদলের অন্তত ১০ জন নেতাকর্মী। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ছাত্রদলের বিভিন্ন ইউনিটের ১৫ জনের নাম উল্লেখ করে এবং কয়েকজনকে অজ্ঞাতনামা আসামী করে মামলা দায়ের করেছে। মামলার আসামীরা হলেন-সিলেট জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ শাফেক মাহবুব, সিনিয়র যুগ্ম সম্পাদক আহমদ চৌধুরী ফয়েজ, সাংগঠনিক সম্পাদক রেজাউল করীম নাচন, ছাত্রদল নেতা মাছুম আহমদ, এনামুল হক, শাহেল শাহ, মকসুদ আহমদ, আলতাফ হোসেন সুমন, আলী আকবর রাজনসহ কয়েকজন।

মামলা দায়েরের পর থেকেই পুলিশ ছাত্রদলের এসব নেতাকর্মীর বাড়ীতে তল্লাশী চালিয়ে ১০ থেকে ১৫ জন নেতা কর্মীকে গ্রেফতার করেছে।

ছাত্রদল নেতা আহমদ চৌধুরী ফয়েজ অভিযোগ করে বলেন, আমরা সিলেটের প্রিয় নেতা এম ইলিয়াছ আলী গুমের প্রতিবাদে শান্তিপূর্ণ মিছিল বের করলে পুলিশ হঠাৎ করেই আমাদের উপর হামলা চালিয়েছে। শুনেছি পুলিশের গুলিতে ১ জন নিরীহ পথচারী নিহত হয়েছেন। আমাদের কিছু নেতা-কর্মীও আহত হয়েছেন। কতোয়ালী থানার এস আই আবু সাফায়েত বলেন, ছাত্রদলের নেতাকর্মীরা জিন্দাবাজার থেকে মিছিল নিয়ে এসে কোর্ট পয়েন্টে দায়িত্ব পালনরত পুলিশ সদস্যদের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ লাঠিচার্জ করে মিছিলকারীদের তাড়িয়ে দিয়েছে। এ ঘটনায় পুলিশ এসল্ট মামলা দায়ের করা হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল