ইলিয়াস বিহিন বিএনপি! তৃণমুলে হতাশা – দৈনিক সিলেটের দিনকাল

ইলিয়াস বিহিন বিএনপি! তৃণমুলে হতাশা

প্রকাশিত: ১:০৬ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০১৬

ইলিয়াস বিহিন বিএনপি! তৃণমুলে হতাশা

Elis 07সিলেট বিএনপির কর্ণধার ছিলেন এম. ইলিয়াস আলী। জাতীয় রাজনীতিতেও ছিল তার প্রভাব। ছিলেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা বিএনপির সভাপতি এবং সিলেট-২ (বিশ্বনাথ-বালাগঞ্জ-ওসমানীনগর) আসনের সংসদ সদস্য। ছাত্রদলের রাজনীতিতে তিনি ছিলেন এক কালের জনপ্রিয় নেতা ছাত্রদল কেন্দ্রীয় সংসদের একমাত্র নির্বাচিত সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করেন এই নেতা। ২০১২ সালের ১৭ এপ্রিল ঢাকা থেকে গাড়ি চালক আনসার আলীসহ ‘নিখোঁজ’ হন তিনি। এরপর কেটে গেছে প্রায় চার বছর।

বিএনপি কেন্দ্রীয় সম্মেলন শেষে সিলেট বিভাগী সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দেওয়া হয় ডা. শাখাওয়াত হাসান জীবনকে। আর দীর্ঘ দিন আহবায়ক কমিটি পর সম্মেলনের মধ্য দিয়ে গঠিত হয় সিলেট জেলা বিএনপির কমিটি।

সর্বপরি তৃণমূল বিএনপি বুক ভরা আশা নিয়ে অপেক্ষা ছিল পূর্ণাঙ্গ কমিটিতে সিলেটের জনপ্রিয় নেতা এম ইলিয়াস আলীর মূল্যয়ন করা হবে।

এ অবস্থায় বিএনপির কোন গুরুত্বপূর্ণ পদে নাম নেই এম ইলিয়াস আলীর। না রাজনীতি থেকে হারিয়ে যাচ্ছেন- এমন আলোচনা চলছে সিলেট জুড়ে।

চার বছর ধরে নিখোঁজ থাকলেও সিলেটে বিএনপির রাজনীতির নিয়ন্ত্রিত হয়ে আসছিল অদৃশ্য এম ইলিয়াস। ইলিয়াসের সন্ধান দাবিতে নিয়মিত কর্মসূচি পালন করে আসছিল সিলেট বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠন।

গত শনিবার বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষনার পর পুরোপুরি হতাশা তৃণমুল বিএনপি। যদিও বিএনপির অঙ্গ সহযোগি সংগঠনের নতুন কমিটি গুম কৃত সকল পর্যায়ের নেতাকর্মীদের মূল্যায়ন করা হয়েছে।

দলের নেতাকর্মীরা মনে করে ছিলেন ইলিয়াসকে সাংগঠনিক সম্পাদক বা যুগ্ম মহাসচিব পদে রাখা না হলেও তাকে ভাইস চেয়ারম্যান করা হতে পারে।

নেতাকর্মীদের ধারণা ছিল সিলেটের রাজনীতিকে চাঙ্গা রাখতে শেষ পর্যন্ত ইলিয়াস আলীকে ভাইস চেয়ারম্যান হিসাবে রাখা হতে পারে।

এ ব্যাপারে কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক ও এম ইলিয়াস আলী কনিষ্ট জন আহমদ চৌধুরী ফয়েজ বলেন, সিলেটবাসী পছন্দের শীর্ষে তাকায় জনপ্রিয় এই এম ইলিয়াস আলী বিহিন বিএনপি, এটি খুবি বেদনা দায়ক ও কষ্টকর, মন খারাপ থাকলেও ভাল থাকার ব্যর্থ চেষ্ঠা আমার। দল যে সিদ্ধান্ত নিয়েছে তা প্রতি যথাযথ সম্মান ও শ্রদ্ধা দুটি অপরিসিম। হয়তবা তার জন্য ভাল কিছুঅপেক্ষা করছে। আল্লাহ রাব্বুল আলীম জানেন সবকিছ্।ু মহান আল্লাহ তালা সবাইকে ধর্য্য ধারাণ করা তৌফিক দান করুন। –আমীন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল