ঈদের পর সিলেটে করোনার ছোঁবল, একদিনে আক্রান্ত ৪৮ জন – দৈনিক সিলেটের দিনকাল

ঈদের পর সিলেটে করোনার ছোঁবল, একদিনে আক্রান্ত ৪৮ জন

প্রকাশিত: ১:০১ পূর্বাহ্ণ, মে ২৮, ২০২০

ঈদের পর সিলেটে করোনার ছোঁবল, একদিনে আক্রান্ত ৪৮ জন

নিজস্ব প্রতিবেদক

ঈদের পর করোনার রেকর্ড ছোঁবল পড়তে শুরু করেছে সিলেটে। একই দিনে সিলেটের দু’টি ল্যাবে ৪৮ জনের করোনা সনাক্ত করা হয়েছে।আক্রান্তদের মধ্যে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ৪২ জন ও শাবিপ্রবি’র ল্যাবে ৬ জনের করোনা সনাক্ত হয়। ওসমানী মেডিক্যাল কলেজে আক্রান্তদের সকলেই সিলেট জেলার বাসিন্দা।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করে বলেন, সিলেট জেলায় আক্রান্তদের মধ্যে চিকিৎসক, পুলিশ, সাংবাদিক রয়েছেন।

তিনি বলেন, বুধবার (২৭ মে) পিসিআর ল্যাবে ১৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৪২ জনের রিপোর্ট পজিটিভ আসে।

আক্রান্তদের মধ্যে মহানগর ও সদর উপজেলাসহ ২৪ জন, জৈন্তাপুরে ৬ জন, জকিগঞ্জে ৪ জন, গোলাগঞ্জে ৩ জন,  ওসমানীনগর ও কানাইঘাটে ২ জন করে এবং ফেঞ্চুগঞ্জে একজন। এদের মধ্যে দু’জন চিকিৎসক, ৩জন পুলিশ, একজন সাংবাদিক এবং ব্যাংক কর্মকর্তা রয়েছেন বলে জানা গেছে।

এদিকে, একই দিনে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১০৮ জনের নমুনা পরিক্ষায় ৬ জনের করোনা শনাক্ত করা হয়েছে। শাবিপ্রবি’র জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারি অধ্যাপক জিয়াউল ফারুক জয় এ তথ্য নিশ্চিত করে বলেন, এদিন শাবির ল্যাবে ১০৮টি নমুনা সংগ্রহ করে ৯০টির নমুনা পরীক্ষায় ৬ জনের করোনা পজিটিভ শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের সকলেই সুনামগঞ্জের। এরমধ্যে পুলিশের ৫ সদস্য ও একজন চিকিৎসক রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের তথ্যমতে, বিভাগের চার জেলায় ৭৬২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সর্বাধিক সিলেট জেলায় ৩৮৮ জন। এছাড়া সুনামগঞ্জে ১১৩ জন, হবিগঞ্জে ১৬৪ ও মৌলভীবাজারে ৯৭ জন। এদেরমধ্যে ১৫ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯১ জন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল