ঈদ শুভেচ্ছা : ঈদ মোবারক (প্রথম পর্ব) – দৈনিক সিলেটের দিনকাল

ঈদ শুভেচ্ছা : ঈদ মোবারক (প্রথম পর্ব)

প্রকাশিত: ১:৫১ অপরাহ্ণ, জুলাই ৫, ২০১৬

ঈদ শুভেচ্ছা : ঈদ মোবারক (প্রথম পর্ব)

eid 001বিশ্ব মুসলিমের সবচেয়ে বড় উৎসব ঈদুলফিতর। উৎসব মানুষের আনন্দময় স্বত্তার জাগরণ ঘটায়। তার আত্মাকে মিলনের বোধে উদ্দীপ্ত করে। ঈদুল ফিতরের উৎসবে সমাজের সকল ভেদরেখা ও সীমানা অতিক্রম করে মানুষে মানুষে মহামিলন ঘটায় ও সৃষ্টি করে পরষ্পরের প্রতি আন্তরিক শুভেচ্ছাবোধ। ধনী-গরিব, উচু-নিচু নির্বিশেষে সকল মানুষকে এক কাতারে দাঁড় করায়। হানাহানি, হিংসা,বিদ্বেষ ও তিক্ততার গ্লানি থেকে মানুষের মনকে এক স্বর্গীয় শান্তি ও সম্প্রীতির চেতনা দান করে ঈদুল ফিতরের উৎসব। তাই আজকের এই উৎসবের দিনে প্রতিটি মুসলমান নর-নারী  সৌহার্দ্যের বন্ধনে আবদ্ধ হয়ে আনন্দকে একত্রে উপভোগ করতে হবে।

ঈদুল ফিতর নির্মল আনন্দ উৎসবের মধ্যদিয়ে দিয়ে একটি গুরুত্বপূর্ণ মর্মবাণী মানবজাতির কাছে পৌঁছে দেয়। তা হচ্ছে ‘সকলের তরে সকলের আমরা’। এই মর্মবাণী মানসিক কদর্য, অন্যায় ও নিষ্ঠুর সামাজিক অসাম্যকে অতিক্রম করে এক নিবিড় ভ্রাতৃত্ববোধের প্রেরণা জাগায়। আর এই প্রেরণায় উদ্দীপ্ত হয়ে সমাজের অপেক্ষাকৃত দরিদ্র, অবহেলিত ও বঞ্চিত মানুষের প্রতি সাহায্য ও সহমর্মিতার হাত বাড়িয়ে দেয়া মুসলমান হিসাবে আমাদের কর্তব্য।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আমি বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলমানকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ। ঈদ মুবারক। ব্যক্তি জীবনকে সুন্দর, পরিশুদ্ধ ও সংযমী করে গড়ার লক্ষে মুমিন মুসলমানদের মাসব্যাপী সিয়াম সাধনার পর অনাবিল আনন্দের বার্তা নিয়ে ঈদুল ফিতর সমাগত।

সিলেটবাসী ও দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট বিভাগের কৃতি সন্তান বৃন্দ।
অর্থমন্ত্রী আবুল মাল আবুল মুহিত, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক পররাষ্ট্র সচিব বীর মুক্তিযোদ্ধা শমশের মবীন চৌধুরী (বীর বিক্রম), সাবেক প্রাইভেটাইজেশনের চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী, সাবেক ত্রাণ ও দূর্যোগ প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরী, আওয়ামীলীগের কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক সাবেক সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর, অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ মজুমদার, বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এম এ হক, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হাসান জীবন, মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, প্যানেল স্পীকার মাহমুদ উস সামাদ কয়েছ, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সভাপতি নাসিম হোসাইন, জেলা আওয়ামীলীগের সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান, জাসদ’র সাধারণ সম্পাদক লোকমান আহমদ, জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম, সাধারণ সম্পাদক আলী আহমদ, জামায়াতের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান, মহানগর জামায়াতের আমীর এহসানুল মাহবুব জুবায়ের, কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সেলিম, কলিম উদ্দিন মিলন, হুইপ সেলিম উদ্দিন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল