উত্তাল যুক্তরাষ্ট্র, দুই পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ – দৈনিক সিলেটের দিনকাল

উত্তাল যুক্তরাষ্ট্র, দুই পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০১৬

উত্তাল যুক্তরাষ্ট্র, দুই পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ

নিউজ ডেস্ক: ডোনাল্ড ট্রাম্প নির্বাচনে জয়ী হলেও মার্কিন প্রেসিডেন্ট হওয়ার পথটা যে তার জন্য খুব মসৃণ হচ্ছে না- তা এরইমধ্যে জানিয়ে দিয়েছে আমেরিকার জনগণ। ডোনাল্ড ট্রাম্প নির্বাচিত হওয়ার পর থেকে বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র। বেশ কয়েকটি রাজ্যে হাজার হাজার মার্কিন নাগরিক ট্রাম্প বিরোধী বিক্ষোভ করেছেন। তাদের মুখে সেই এক বাক্য, ট্রাম্প আমাদের প্রেসিডেন্ট নন। বৃহস্পতিবার ভোরে দেশটির পেনসিলভানিয়ার ওয়াশিংটন কাউন্টির ক্যাননসবুর্গের কাছে অজ্ঞাত দুর্বৃত্তের গুলিতে দুই পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ হয়েছেন।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, কেন পুলিশকে লক্ষ্য করে গুলি নিক্ষেপ করা হয়েছে সে বিষয়ে নিশ্চিত কোনো তথ্য জানাতে পারেনি স্থানীয় প্রশাসন। অজ্ঞাত ওই দুর্বৃত্তের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। স্থানীয় সময় ভোর সাড়ে ৩টার দিকে ওক্যাননসবুর্গের উডক্রেস্ট ড্রাইভের একটি বাড়িতে ওই দুই পুলিশ কর্মকর্তাকে লক্ষ্য করে গুলি ছুড়েছে অজ্ঞাত দুর্বৃত্ত।

এদিকে মঙ্গলবারের নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নির্বাচিত হওয়ার পর থেকে দেশটির অন্তত ২৫টি শহরে সহিংস বিক্ষোভ করেছে বিরোধীরা। বেশ কয়েকটি শহরে গাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুরের ঘটনা ঘটেছে। দেশটির বৃহত্তম অর্থনৈতিক অঞ্চল ক্যালিফোর্নিয়ার স্বাধীনতার দাবি তুলেছে সেখানকার নাগরিকরা। ট্রাম্পবিরোধী বিক্ষোভ থেকে আটক করা হয়েছে এক ডজনেরও বেশি মানুষকে।