উদ্বেগ ও ক্ষোভ সমমনা ১০ সংগঠনের – দৈনিক সিলেটের দিনকাল

উদ্বেগ ও ক্ষোভ সমমনা ১০ সংগঠনের

প্রকাশিত: ৪:৫৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০১৮

উদ্বেগ ও ক্ষোভ সমমনা ১০ সংগঠনের

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে রায়ের সার্টিফায়েড কপি না দেয়াসহ বিভিন্ন কৌশল অবলম্বন করে তার কারাবাসকে দীর্ঘায়িত করার ষড়যন্ত্রে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন সমমনা গণতান্ত্রিক ও সামাজিক ১০ সংগঠনের নেতৃবৃন্দ।

শুক্রবার (১৬ ফেব্রয়ারি)দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বেগম খালেদা জিয়ার মতো জনপ্রিয় নেত্রীকে উদ্দেশ্যমূলকভাবে নির্জন কারাবাসে থাকতে বাধ্য করা এবং বিভিন্ন উপায়ে তাকে নির্যাতন করার যে সংবাদ গণমাধ্যমে প্রকাশ হচ্ছে তাতে দেশের গণতান্ত্রিক ও সামাজিক মর্যাদা বিশ্বের দরবারে ভূলুন্ঠিত হচ্ছে। আইনের অপ্রয়োগের মাধ্যমে মৌলিক ও মানবাধিকার ক্ষুণ্ন করা হচ্ছে।

তারা বলেন, দেশের অভ্যন্তরীণ যে সংকট দীর্ঘদিন যাবত চলে আসছে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সরকারের এহেন আচরণ সেই সংকটকে আরো গভীর হবে বলে আমরা আশঙ্কা প্রকাশ করছি।

এসময় তারা অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে দেশে স্থিতিশীল গণতান্ত্রিক প্রক্রিয়া চালুর বিষয়ে আশু সমাধানে উদ্দ্যোগী হওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান।

বিবৃতিদাতা সংগঠনের নেতৃবৃন্দ হলেন স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, ডেমোক্রেটিক মুভমেন্টের সভাপতি শাহদাত হোসেন সেলিম, জাতীয় নাগরিক সংসদের সভাপতি মিসেস খালেদা ইয়াসমিন, জাতীয় মানবাধিকার পরিষদের সভাপতি কৃষিবিদ রফিকুল ইসলাম, জাতীয় মানবাধিকার সমিতির সভাপতি মঞ্জুর হোসেন ঈশা, স্বাধীনতা অধিকার আন্দোলনের সভাপতি ড.কাজী মনিরুজ্জামান মনির, বাংলাদেশ ইয়ূথ ফোরামের সভাপতি মুহাম্মাদ সাইদুর রহমান, ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি এম এ হালিম, নাগরিক আন্দোলন ফোরামের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম, জাতীয় মুক্তমঞ্চের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হামিদ দিহিদার।