উপ-নির্বাচনে ভোট ডাকাতি নির্বাচনী ব্যবস্থার কফিনে শেষ পেরেক : সিলেট বিএনপি – দৈনিক সিলেটের দিনকাল

উপ-নির্বাচনে ভোট ডাকাতি নির্বাচনী ব্যবস্থার কফিনে শেষ পেরেক : সিলেট বিএনপি

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০

উপ-নির্বাচনে ভোট ডাকাতি নির্বাচনী ব্যবস্থার কফিনে শেষ পেরেক : সিলেট বিএনপি

অনলাইন ডেস্ক
সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, বাকশালী সরকারের অধীনে নির্বাচন এখন কাল্পনিক ইতিহাসে পরিনত হয়েছে। ফ্যাসিস্ট কায়দায় ক্ষমতা দখলে রাখতে গিয়ে সরকার গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। দুয়েকটি উপ নির্বাচনে তারা বিরোধী মতের কাউকে নির্বাচিত হতে দিচ্ছেনা। স¤প্রতি ঢাকা-৫ ও নওগা-৬ আসন সহ দেশের বিভিন্ন স্থানে অনুষ্ঠিত উপ নির্বাচনে সরকারের ভোট ডাকাতি দেশের ধ্বংসপ্রায় নির্বাচনী ব্যবস্থার কফিনে শেষ পেরেক ঠুকে দেয়ার শামিল। এমন নির্বাচনকে সুষ্ঠু আখ্যায়িত করার মাধ্যমে নির্লজ্জ নির্বাচন কমিশন নিজেদের দালালীর মুখোশ উন্মোচিত করেছে। এই দালাল কমিশনের অধিনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন কোনভাবেই সম্ভব নয়। নির্বাচন কমিশনকে পদত্যাগ ও ভোট ডাকাতির নির্বাচনী ফলাফল বাতিল করতে হবে। অন্যথায় ভোট ব্যবস্থা ধ্বংসের দায়ে দালাল কমিশনকে জনতার আদালতে বিচারের কাঠগড়ায় দাড়াতে হবে।
নেতৃবৃন্দ আরো বলেন, দেশে আইনের শাসন বলে কিছু নেই। ঐতিহ্যবাহী এমসি কলেজ ছাত্রাবাসে ছাত্রলীগ কর্তৃক স্বামীকে বন্দী করে গৃহবধুকে গণধর্ষণ সিলেটের ইতিহাস ঐতিহ্যকে ভুলুন্টিত করেছে। সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে ১০ হাজার টাকা ঘুষের জন্য নিরপরাধ রায়হানকে হত্যা দেশে মানবাধিকার লংঘনের বহিঃপ্রকাশ। এভাবে কোন দেশ চলতে পারেনা। সরকারী মদদ ও বিচারহীনতার সংস্কৃতির কারণে দেশজুড়ে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন এবং বিনাবিচারে মানুষ হত্যা ভয়াবহ আকার ধারণ করেছে। এথেকে জাতিকে মুক্ত করতে ফ্যাসিস্ট সরকারের পদত্যাগের বিকল্প নাই। দেশপ্রেমিক জনতাকে ঐক্যবদ্ধভাবে সকল জুলুম-নিপীড়নের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত দেশপ্রেমিক জনতার আন্দোলন অব্যাহত থাকবে। এসকল সংগ্রামে বিএনপি অতন্ত্র প্রহরীর ভুমিকা পালন করবে।
সোমবার বিএনপি কেন্দ্রঘোষিত কর্মসুচীর অংশ হিসেবে, ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসন সহ দেশের বিভিন্ন স্থানে অনুষ্ঠিত উপ-নির্বাচনে ভোট ডাকাতির প্রতিবাদে, উপ-নির্বাচনের ফলাফল বাতিল এবং পুনরায় নির্বাচনের দাবিতে ঐতিহাসিক রেজিষ্ঠারী মাঠে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন। সিলেট জেলা ও মহানগর বিএনপির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
জেলা বিএনপির আহŸায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে ও মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকীর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সিলেট মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, সহ-সভাপতি এডভোকেট হাবিবুর রহমান হাবিব, সহ-সভাপতি হুমায়ুন কবির শাহীন, সহ-সভাপতি কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, সহ-সভাপতি কাউন্সিার রেজাউল হাসান কয়েস লোদী, জেলা বিএনপির আহŸায়ক কমিটির সদস্য অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, জেলা বিএনপির আহŸায়ক কমিটির সদস্য আব্দুল আহাদ খান জামাল ও শামীম আহমদ, মহানগর সাংগঠনিক সম্পাদক মুকুল আহমদ মোর্শেদ, জেলা মৎস্যজীবী দলের আহŸায়ক একেএম তারেক কালাম, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহŸায়ক আরিফ ইকবাল নেহাল চেয়ারম্যান, মহানগর মহিলা দলের সভাপতি জাহানারা ইয়াসমিন, জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমদ, মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদিকা নিগার সুলাতানা ডেইজী। শুরুতে কোরআন তেলাওয়াত করেন মহানগর বিএনপির স্বাস্থ্য সম্পাদক ডা: আশরাফ আলী।
সভাপতির বক্তব্যে কামরুল হুদা জায়গীরদার বলেন, ফ্যাসীবাদী সরকারের অধীনে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। তবুও বাকশালী অপশাসনে মৃতপ্রায় গণতন্ত্রকে সুসংহত করার লক্ষ্যে বিএনপি উপ-নির্বাচনে অংশ নিচ্ছে। কিন্তু সরকার সেটা বরদাশত করতে পারছেনা। তারা উপ-নির্বাচনেও ভোট ডাকাতি অব্যাহত রেখেছে। এই অবস্থা চলতে দেয়া যায়না। সরকারের আজ্ঞাবহ দালাল নির্বাচন কমিশনকে পদত্যাগ করতে হবে। ভোট ডাকাতির মাধ্যমে অনুষ্ঠিত সকল নির্বাচনী ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচন দিতে হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল